Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরার নলতা থেকে আরো দুইশ’ কেজি ভিজিএফের চাল উদ্ধার

প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরার দেবহাটায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গরিব ও দুস্থদের মধ্যে বিতরণের জন্য বরাদ্দকৃত ভিজিএফের আরো ২০০ কেজি চাল নলতা থেকে উদ্ধার করেছে পুলিশ।
রোববার দুপুরে জেলার কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের একটি চালের দোকান থেকে এসব চাল উদ্ধার করা হয়। তবে এসময় দোকানের মালিককে পাওয়া যায়নি।
দেবহাটা থানার সেকেন্ড অফিসার মাসুদ আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে নলতার আশরাফুলের চালের দোকান থেকে ভিজিএফের ২০০ কেজি চাল উদ্ধার করা হয়েছে।
এর আগে গত শুক্রবার দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে ভিজিএফের ৬৫০ কেজি চাল উদ্ধার করা হয়। ওই দিন জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছিল। এ ঘটনায় নওয়াপাড়া ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাসেমসহ ছয়জনকে আসামি করে দেবহাটা থানায় মামলা রেকর্ড করা হয়।
স্থানীয়রা জানান, ভিজিএফ কর্মসূচির আওতায় নওয়াপাড়া ইউনিয়নে বিতরণের জন্য বরাদ্দকৃত চালের মধ্যে ৫৫ বস্তা চাল ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আবুল কাসেম অন্যান্য ইউপি সদস্যদের সাথে যোগসাজশে আজগর আলী নামে এক ব্যক্তির কাছে বিক্রি করে দেন। আজগর আলী ওই চাল স্থানীয়দের কাছে বিক্রি করেন। এলাকাবাসী বিষয়টি জানতে পেরে শুক্রবার ওই এলাকার ফজলুর রহমান, আসাদুর রহমান বুলু, মাসুম বিল্লাহ ও আজগর আলীর বাড়ি থেকে ৬৫০ কেজি চাল উদ্ধার করে।
এরই ধারাবাহিকতায় রোববার (১১ সেপ্টেম্বর) আরো ২০০ কেজি চাল উদ্ধার হলো। এ ঘটনার পর থেকে ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আবুল কাসেমসহ জড়িতরা পলাতক রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাতক্ষীরার নলতা থেকে আরো দুইশ’ কেজি ভিজিএফের চাল উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ