Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জিয়ার পদক নিয়ে বলার কিছু নেই : এরশাদ

প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহার ও কবর সরানোর সিদ্ধান্ত সরকারের বলে জানিয়েছেন জাতীয় পার্টির (এরশাদ) চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ। বললেন, তাই এ বিষয়ে কোনো মন্তব্য চাই না। গতকাল দুপুরে ঈদ উদযাপন করতে পাঁচ দিনের সফরে রংপুর গিয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
শহরের ‘পল্লী নিবাস’ নামের বাসভবনে উপস্থিত সাংবাদিকদের একজন বলেন, জিয়াউর রহমান সেক্টর কমান্ডার ও মুক্তিযোদ্ধা ছিলেন। তাকে নিয়ে আজকের যে বিতর্ক বা তার পদক প্রত্যাহার হয়েছে। সাবেক  সেনাপ্রধান ও একটি দলের চেয়ারম্যান হিসেবে সে বিষয়টি আপনি কিভাবে দেখছেন? জবাবে এরশাদ পাল্টা প্রশ্ন রেখে বলেন, ‘কোনো মন্তব্য করা উচিত নয়। সরকারের সিদ্ধান্ত। সরকার করবে। সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে কথা বলা কি আমার উচিত হবে? ‘আমি এ সম্পর্কে কোনো মন্তব্য করতে চাই না’।
জাপার চেয়ারম্যান বলেন, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে জাতীয় পার্টির কোনো বিকল্প নেই। তিনি বলেন, ঈদের পর দেশব্যাপী বিভিন্ন রাজনৈতিক কর্মকা- শুরু করা হবে। মধ্যবর্তী জাতীয় সংসদ নির্বাচন আসন্ন ইঙ্গিত দিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ আগামী ১ অক্টোবর  থেকে নির্বাচনী প্রচারণা শুরু করার ঘোষণা দেন। ওই দিন তিনি সিলেটে হযরত শাহজালালের মাজার জিয়ারতের মধ্য দিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করবেন বলে জানিয়েছেন। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এরশাদের সঙ্গে ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী জি এম কাদের, প্রেসিডিয়াম সদস্য ও এলজিআরডি প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, দলের ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান মোস্তাফাসহ সংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা।






 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়ার পদক নিয়ে বলার কিছু নেই : এরশাদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ