Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কওমী শিক্ষার স্বকীয়তা বজায় রেখে স্বীকৃতি শিগগিরই আসছে-জমিয়াতুল উলামা

প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ জমিয়াতুল উলামার চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, ইনশাআল্লাহ খুব শিগগিরই কওমী স্বকীয়তা বজায় রেখেই স্বীকৃতি আসছে। যারা স্বীকৃতি আন্দোলনে যুক্ত হয়ে স্বীকৃতি বাস্তবায়নের চেষ্টা করছেন তাদেরকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, দেশজুড়ে সফর, আলোচনা, প্রচার ও প্রসারের মাধ্যমে যারা কওমী শিক্ষাসনদের স্বীকৃতি আদায়ের লক্ষ্যে মেহনত করে যাচ্ছেন তারা ইতিহাসে আলোচিত হয়ে থাকবেন। ‘কওমী শিক্ষাসনদ স্বীকৃতি বাস্তবায়ন পরিষদ’সহ যারা কাজ করছেন তাদেরকেও তিনি অভিনন্দন জানান। দেশের প্রায় প্রতিটি মাদরাসায় এখন স্বীকৃতিবিষয়ক আলোচনা হচ্ছে। গণমাধ্যম ও সামাজিক মাধ্যমেও স্বীকৃতি তিনি বলেন, যে আন্দোলনে তরুণপ্রজন্ম যুক্ত হয় তা বাস্তবায়িত না হয়ে পারে না। তাই খুব শিগগিরই স্বীকৃতি আদায় হবে ইনশাআল্লাহ।
দেশের শীর্ষ আলেমদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, সবসময় দেশের শীর্ষ আলেমগণ সঠিক সিদ্ধান্ত নিয়ে থাকেন। স্বীকৃতির বিষয়ে দেশের শীর্ষ আলেমগণ যে মতামত দিয়েছেন তা অবশ্যই আনন্দের।
বেফাকুর মাদারিসিলি আরাবিয়ার সভাপতি আল্লামা আহমদ শফী কওমী স্বীকৃতি প্রয়োজন অনুভব করায় অভিনন্দন জানিয়েছে ‘কওমী শিক্ষাসনদ স্বীকৃতি বাস্তবায়ন পরিষদ।
তারা বলেন, আল্লামা শাহ আহমদ শফী স্পর্শকাতর যে কোনো বিষয়ে মতামত দেওয়ার আগে আলেম সমাজকে বিচক্ষণতা ও সতর্কতা অবলম্বনের যে পরামর্শ দিয়েছেন তা দেশ, ইসলাম ও কওমী মাদরাসার স্বকীয়তা রক্ষায় বড় অবদান রাখবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কওমী শিক্ষার স্বকীয়তা বজায় রেখে স্বীকৃতি শিগগিরই আসছে-জমিয়াতুল উলামা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ