Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতীয় সেনাপ্রধানের ঢাকা ত্যাগ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

পাঁচদিনের সফর শেষে ঢাকা ছেড়েছেন ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে। গতকাল মঙ্গলবার এ তথ্য জানিয়েছে ঢাকার ভারতীয় হাইকমিশন। ঢাকা সফরকালে ভারতীয় সেনাপ্রধান বাংলাদেশের সেনাপ্রধানের সঙ্গে বৈঠকে বিভিন্ন দ্বিপক্ষীয় ইস্যুতে আলোচনা করেছেন। এছাড়া তিনি নৌ ও ভারপ্রাপ্ত বিমান বাহিনী প্রধান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। তিনি বিভিন্ন সামরিক ঘাঁটিও পরিদর্শন করেন। ভারতীয় সেনাপ্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদেরও শ্রদ্ধা জানান। ভারতীয় সেনাপ্রধান জাতিসংঘের শান্তি রক্ষা অপারেশন সম্পর্কিত সেমিনারে তার অভিজ্ঞতা বিনিময় করেন।

ঢাকার ভারতীয় হাইকমিশন জানায়, ভারতীয় সেনাপ্রধানের সফর ফলপ্রসু হয়েছে। ঢাকা সফরকালে বাংলাদেশের উষ্ণ আতিথেয়তায় প্রতিনিধি দল স্মরণ রাখবে। ভারতীয় সেনাপ্রধানের সঙ্গে তার স্ত্রী বীণা নরভানে এবং দুই সদস্যের একটি প্রতিনিধিদল ঢাকা সফর করে। বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের আমন্ত্রণে পাঁচদিনের সফরে ভারতীয় সেনাপ্রধান ৮ এপ্রিল ঢাকা এসেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ