Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরিয়ায় ঢুকেছে তুরস্কের শত শত ত্রাণবাহী গাড়ি

প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সিরিয়ার আলেপ্পোতে চলা রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় ৫০ হাজারের বেশি অধিবাসী পালিয়ে আশ্রয় নিয়েছে তুরস্ক সীমান্তে। এদিকে গতকাল তুরস্ক থেকে ত্রাণ সরবরাহকারী শত শত ট্রাক ও অ্যাম্বুলেন্স সিরিয়ার অভ্যন্তরে প্রবেশ করেছে।
জাতিসংঘের হিসেবমতে, সংঘর্ষের মুখে গেল কয়েকদিনে পালানো সিরীয়বাসীরা ‘বাব আল-সালাম’ সীমান্ত পারাপার এলাকায় জড়ো হয়েছে। তুরস্ক সরকার জানায়, শরণার্থীদের কাছে জরুরি ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়ার রাস্তায়ও হামলা চালিয়েছে বিদ্রোহীরা। সিরিয়ায় বিদ্রোহীদের ঘাঁটি আলেপ্পো প্রদেশে সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের রক্তক্ষয়ী সংঘর্ষ ও রুশ বিমান হামলা থেকে বাঁচতে তারা দলে দলে দেশ ছাড়ছে। সিরিয়ার অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, আলেপ্পোর সংঘর্ষে কেবল শুক্রবারই দু’পক্ষের ১২০ জন নিহত হয়। মানবাধিকার সংস্থাটি জানিয়েছে, হাজারো মানুষের ঘর ছাড়তে বাধ্য হওয়ার কারণ মূলত রাশিয়ান বাহিনীর নির্বিচার বোমা হামলা। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়ায় ঢুকেছে তুরস্কের শত শত ত্রাণবাহী গাড়ি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ