Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বাস্থ্যবিধি মেনে হিফজুল কুরআন ক্বেরাত বিভাগ খুলে দিন- আল্লামা মুফতি রুহুল আমীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ৯:২৩ পিএম

স্বাস্থ্যবিধি মেনে আসন্ন রমজান মাসে হিফজুল কুরআন ও ক্বেরাত বিভাগ খুলে দেয়ার দাবি জানিয়েছেন কওমি মাদরাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গা বাংলাদেশের সভাপতি ও গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম আল্লামা মুফতি রুহুল আমীন। আজ সোমবার বোর্ডের মজলিসে আমেলা (নির্বাহী কমিটি) ও জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এ দাবি জানান।

সভাপতির বক্তব্যে মুফতি রুহুল আমীন আরো বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে বাংলাদেশের প্রত্যেকটি বিভাগ বিশেষ করে শিক্ষা বিভাগ চরম ক্ষতিগ্রস্ত। প্রধানমন্ত্রী আলেম উলামাদের দাবির প্রেক্ষিতে আলেম উলামাদের প্রতি আস্থা রেখে ইতিপূর্বে কওমি মাদরাসাসমূহ খুলে দেয়ার সিদ্ধান্ত দেন। আলহামদুলিল্লাহ! আল্লাহর রহমাতে শিক্ষা কার্যক্রম চলাকালীন সময় কোন শিক্ষক বা শিক্ষার্থী মাদরাসার মধ্যে করোনাভাইরাসে আক্রন্ত হয়েছে বলে আমাদের জানাই।

সভাপতির বক্তব্যে তিনি আরো বলেন, বরকত ময় রমজান মাসে আল্লাহর রহমাত, বরকত, মাগফিরাত হাসিল এবং করোনাভাইরাসের মতো মহামারি হতে মুক্ত হতে এবং হাফেজ সাহেবদের কোরআন মুখস্ত করা ও কোরআন তিলাওয়াত করা এবং দোয়া করা খুবই জরুরি। তিনি বলেন, পরিপূর্ণ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে কওমি মাদরাসা সমূহের হিফজুল কোরআন ও ক্বেরাত বিভাগ খুলে দেয়ার জোর দাবি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ