Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদেশী অতিথিদের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ অর্থমন্ত্রীর

প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার ঃ বাংলাদেশে বিদেশী অতিথিদের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। গতকাল আন্তঃমন্ত্রণালয়ের সভায় তিনি এই নির্দেশ দেন। সভা শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান। অর্থমন্ত্রী বলেন, চলতি বছরের অক্টোবর থেকে আগামী বছরের মার্চ মাস পর্যন্ত দেশে যেসব উৎসব বা মেলা অনুষ্ঠিত হবে সেখানে অংশ নেয়া বিদেশী অতিথিদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। মেলা উপলক্ষে আগত বিদেশী অতিথিরা যেখানে অবস্থান করবেন সেখানকার নিরাপত্তা নিশ্চিত করার কথা বলেছেন মুহিত।
তিনি বলেন, মেলায় আগত দেশী-বিদেশী অতিথিদের নিরাপত্তার দিকে নজর রাখতে হবে। অতীতে কখনো এমন নজর না দেয়া হলেও সাম্প্রতিক কিছু ঘটনার কারণে সরকারের এসব দিকে নজর দিতে হচ্ছে। ‘মেলায় আগত দেশী-বিদেশীদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে আমাদের আশ্বস্ত করা হয়েছে’, বলেন মুহিত। বৈঠকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজ্জামেল হক খান,  সেনাবাহিনী প্রধানের পক্ষে স্টাফ অফিসার লে. জেনারেল মোহাম্মদ সাব্বির, পুলিশের আইজি এ কে এম শহীদুল হক, অতিরিক্ত আইজি মোখলেসুর রহমানসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদেশী অতিথিদের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ অর্থমন্ত্রীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ