Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোরবানির পশু জবাইয়ের অস্ত্র বিক্রির হিড়িক

প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতাঃ : আর মাত্র ক’দিন পর পবিত্র ঈদুল আযহা। কোরবানির ঈদকে সামনে রেখে সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন হাট-বাজারে পশু জবাই কাজে ব্যবহারের জন্য ধারালো অস্ত্র বিক্রির হিড়িক পড়েছে।
সরেজমিনে দেখা যায়, উপজেলার মীরগঞ্জ, সুন্দরগঞ্জ, পাঁচপীর, মাঠের হাট, মজুমদার, বেলকা, বামনজাঙ্গা, কাঠগড়া হাট, শোভাগঞ্জ বাজারসহ বিভিন্ন হাট-বাজারে এসব ধারালো অস্ত্র বিক্রির হিড়িক পড়েছে। ঈদে মুসলমানগণ আল্লাহর নামে পশু কুরবানি করে থাকেন। গ্রাম-গঞ্জে কসাইদেরকে কোরবানির পশু পরিচর্যার কাজে খুব কম লাগানো হয়। এলাকার অসহায়, দুঃস্থ ও গরিব শ্রেণীর মানুষদের দিয়ে এর পরিচর্যা করা হয়ে থাকে। প্রতি বছর কোরবানির জন্য নতুন নতুন ধারালো অস্ত্র ক্রয় করে থাকেন কোরবানি দাতারা। এ উপলক্ষে কোরবানির এক মাস পূর্ব হতেই কামার শিল্পীরা ধারালো অস্ত্র তৈরি করতে ব্যস্ত হয়ে পড়েন। অনেক কামার শিল্পী নিজেরাই তৈরিকৃত ধারালো অস্ত্র বাজারে নিয়ে পসরা বসিয়ে বিক্রি করে থাকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরবানির পশু জবাইয়ের অস্ত্র বিক্রির হিড়িক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ