Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিয়ার স্বাধীনতা পদক ছিনতাইয়ের ক্ষমতা কারো নাই : প্রধান

প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ২০ দলীয় জোটনেতা ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, দেশ-জাতি ও জনগণের দেয়া স্বাধীনতা পদক ছিনতাই করার ক্ষমতা আল্লাহর দুনিয়ায় কারো নাই। কিন্তু দেশবাসীর জিজ্ঞাসা- জিয়ার স্বাধীনতার পদক চুরির চক্রান্ত কার? মন্ত্রিসভার ইচ্ছা নাকি দিল্লির হুকুম। ভাসানী-মুজিব ও জিয়ার মতো শক্তিমান দেশপ্রেমিক নেতাদের দিল্লি কখনোই বাংলাদেশের রাজনীতিতে দেখতে চায়নি। মুজিব-জিয়ার মৃত্যু আজো রহস্যের চাদরে ঢাকা। শেখ হাসিনাকে তিনি স্বাধীনতা পদক টানাটানি না করে পিতা মুজিব ও জিয়া হত্যার রহস্য উন্মোচনের তাগিদ দেন। হিম্মতের সাথে এ কাজ করলে বাংলাদেশকে আর জন্ম থেকে জ্বলতে হবে না। গতকাল পুরানা পল্টনস্থ জাগপার অস্থায়ী মিলনায়তনে যুব জাগপা আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।
যুব জাগপা সভাপতি আলহাজ ফাইজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ফরিদ উদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, যুব জাগপা ঢাকা মহানগর সভাপতি খোরশেদ আলম সুমন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবলু, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম জুয়েল, নগর জাগপার দপ্তর সম্পাদক আজিজুর রহমান স্বপন প্রমুখ।
শফিউল আলম প্রধান বলেন, প্রতিদিন সীমান্তে আমার দেশের মানুষদের হত্যা করা হচ্ছে। ভাসানী-মুজিব ও জিয়া থাকলে রাষ্ট্র প্রতিবাদ জানাতো। গদি রক্ষায় দালাল সরকার নীরব। এরা জাতির সম্মান, জীবন ও সম্পদ রক্ষায় ব্যর্থ। সতর্ক করে তিনি বলেন, হিন্দুস্থানী সৈন্যদের চানমারী হওয়ার জন্য মানুষ স্বাধীনতা সংগ্রাম করে নাই। মনে রেখ, আমাদের জাতীয় বীর ঈশা খাঁ দিল্লির সেনাপতি মানসিংহের তরবারি ভেঙে দিয়েছে। পিলখানায় সেনা হত্যা চালিয়ে তোমরা আমাদের দাবিয়ে রাখতে পারবে না। তিনি সুন্দরবন বিনাশী রামপাল প্রকল্প বাতিলের দাবি জানিয়ে বলেন, চাইলেই আরেকটি সুন্দরবন বানানো যাবে না। একদিকে সুন্দরবন ধ্বংস অপরদিকে শেষ সময়ে ১০ টাকা কেজি চালের তামাশা দেশবাসী বোঝে। বাঙালকে হাইকোর্ট দেখাবার চেষ্টা করবেন না। যুব-ছাত্ররা জেগে উঠেছে। শীতের পরই গণতন্ত্রের বসন্ত উৎসব শুরু হবে।








 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়ার স্বাধীনতা পদক ছিনতাইয়ের ক্ষমতা কারো নাই : প্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ