Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাশকতার ৫ মামলায় জামিন পেলেন রিজভী

প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নাশকতার অভিযোগে করা পৃথক পাঁচ মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী জামিন পেয়েছেন। গতকাল বুধবার রিজভীর করা আপিল গ্রহণ করে বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত বেঞ্চ তাঁর ছয় মাসের জামিন মঞ্জুর করেন। আদালতে রিজভীর পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন সগীর হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরিন। আদেশের পরে সগীর হোসেন লিওন পরে সাংবাদিকদের বলেন, পাঁচ মামলায় জামিন পেয়েছেন তিনি। রমনা থানায় আরও একটি মামলা থাকায় রিজভী এখনই মুক্তি পাচ্ছেন না বলেও জানান তিনি।
নাশকতার অভিযোগে ২০১৩ ও ২০১৫ সালে মতিঝিল, রমনা ও খিলগাঁও থানায় একটি করে এবং পল্লবী থানায় দুটি করে মামলা হয়। এসব মামলায় রিজভী গত ১৮ আগস্ট নিন্ম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে তাঁকে কারাগারে পাঠান। নিম্ন আদালতের জামিন নামঞ্জুরের বিরুদ্ধে ৫ সেপ্টেম্বর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আপিল করেন। ওই আবেদনের শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন। বর্তমানে তিনি গাজীপুরের কাশিমপুর কারাগারে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাশকতার ৫ মামলায় জামিন পেলেন রিজভী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ