Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাবুনগরী-মামুনুলসহ হেফাজতের ৫৪ নেতার ব্যাংক হিসাব তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির-মহাসচিবসহ ৫৪ নেতার ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট। বিষয়টি নিশ্চিত করেন কেন্দ্রীয় ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) এক কর্মকর্তা। তিনি বলেন, বিএফআইইউ থেকে গত বৃহস্পতিবার ব্যাংকগুলোকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

চিঠিতে অ্যাকাউন্টের স্থিতি ও আর্থিক লেনদেনের তথ্য দিতে বলা হয়েছে।

এই নেতাদের মধ্যে রয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির জুনায়েদ বাবুনগরী, মহাসচিব নূর হুসাইন কাসেমী, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মুহাম্মদ মামুনুল হক, হেফাজতে ইসলাম বাংলাদেশের সহসভাপতি মুহাম্মদ মাহফুজুল হক, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাইল করীম, মহাসচিব সৈয়দ ফয়জুল করীম, আল-হাইয়্যাতুল উলয়াও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সভাপতি মাহমুদুল হাসান, ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ প্রমুখ। এই নেতারাসহ বিভিন্ন জেলায় হেফাজতের ৫৪ নেতার ব্যাংক হিসাব তলব করা হয়েছে।

জানা যায়, বিএফআইইউ’র চিঠিতে চার ধরনের তথ্য চাওয়া হয়েছে। এগুলো হচ্ছে- ব্যাংক আমানত ও ঋণের হিসাব, অ্যাকাউন্ট খোলার কাগজ, গ্রাহকের সর্বশেষ আবেদনপত্র ও চেকের ভাউচার এবং বৈদেশিক লেনদেন। কোনো ব্যাংকে অ্যাকাউন্টের তথ্য না থাকলেও নির্ধারিত সময়ের মধ্যে ইমেইলে জানাতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংক হিসাব তলব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ