Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজিবি’র অভিযানে ৪৮ কোটি ৫৫ লক্ষাধিক টাকার মাল আটক

প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চলতি বছরের জানুয়ারি মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৪৮ কোটি ৫৫ লক্ষ ৭৯ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য আটক করতে সক্ষম হয়েছে। আটককৃত মাদকের মধ্যে রয়েছে ২,২৯,৬১৯ পিস ইয়াবা ট্যাবলেট, ২৩,২৯২ বোতল ফেনসিডিল, ১,১৪২ কেজি গাঁজা, ২৫,৫০৭ বোতল বিদেশী মদ, ১৫,৪৪০ পিস বিভিন্ন প্রকারের উত্তেজক ট্যাবলেট, ১,৭৪৩ টি নেশাজাতীয় ইনজেকশন এবং ২৬,৮০,৬৪৮ পিস বিভিন্ন প্রকারের অবৈধ ট্যাবলেট। এছাড়া আটককৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১০,৪১৬ টি শাড়ি, ৭,৪৩৯ টি থ্রিপিস/শার্টপিস, ২৩,২৮৪ মিটার থান কাপড়, ৫,০৫৫ টি তৈরি পোশাক, ১১,৯৫৭ সিএফটি কাঠ, ১টি কষ্টি পাথর এবং ১ কেজি ৩০০ গ্রাম স্বর্ণ। উল্লেখ্য, গত মাসে বিজিবির অভিযানে উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৪টি পিস্তল, ০২টি বন্দুক এবং ৭ রাউন্ড গুলি।
গত জানুয়ারি মাসে বিজিবি’র অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১১৪ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৪১ জন বাংলাদেশি নাগরিককে আটক করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া গত মাসে সীমান্ত পথে ২২০ জন মায়ানমার নাগরিকের অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করা হয়েছে। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি’র অভিযানে ৪৮ কোটি ৫৫ লক্ষাধিক টাকার মাল আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ