Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাজারে এলো হেলিও এস ২

প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

এডিসন গ্রুপের প্রিমিয়াম ব্র্যান্ড ধারাবাহিকতা বজায় রেখে বাজারে আনলো হেলিও’র তৃতীয় সদস্য হেলিও এস ২। সম্প্রতি ঢাকার একটি অভিজাত শপিং মল-এ এই স্মার্ট ফোনটি উদ্বোধন করা হয়। ডিজাইন,পারফর্মেন্স, ক্যামেরা সব কিছু মিলিয়ে এটি একটি পারফেক্ট স্মার্টফোন। হেলিও এস২তে ব্যবহার করা হয়েছে নজরকাড়া মেটালিক ইউনিবডি। এর ৮.১৫ মিলিমিটার বডির থিকনেসের সাথে যুক্ত হয়েছে ২.৫ডি ওয়াটার ড্রপ গ্লাস। এটা শুধু ফোনকে দেখতে সুন্দর করবে তাই নয়, ফোনের গ্রীপ, টাচ স্ক্রীন রেসপন্স সব কিছুই হয়েছে আরও আধুনিক। এর ৫.৫ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে হলো ইন্ডাস্ট্রি এভারেজ থেকে অনেক উপরে। টাচ স্ক্রীন-এর গ্লাস ডিসপ্লে এর বডির সাথে মিশে যাওয়ার ফুল লেমিনেশন পার্টটি অবশ্যই প্রশংসার যোগ্য। শুধু তাই নয়, ফোনের গ্লাসকে মজবুত করার জন্য এতে ব্যবহার করা হয়েছে থার্ড জেনারেশন গরিলা গ্লাস।
হেলিও এস২-এর অন্যতম শক্তিশালী দিক হলো এর ক্যামেরা। এর রিয়ার ক্যামেরাতে ব্যবহার করা হয়েছে ঝড়হু ওগঢ ২৫৮ ক্যামেরা সেন্সর। যা ১৩ মেগাপিক্সেল-এ ভ/২.০ এ্যাপারচার-এ ছবি তুলতে সক্ষম। রিয়ার ক্যামেরাতে রয়েছে ১৪ টি মনোমুগ্ধকর ফিচার যার মাধ্যমে অত্যাধুনিক এলইডি ফ্ল্যাশ, আনন্দদায়ক এওঋ, গড়ড়ফ চযড়ঃড় থেকে প্রফেশনাল কোয়ালিটি, আল্ট্রা পিক্সেল (টষঃৎধ চরীবষ) লেভেল-এর ছবি তোলা সম্ভব। স্মার্টফোনটির ফ্রন্ট ক্যামেরাতে রয়েছে সবচাইতে বড় চমক, কারণ ঞৎঁব ঞড়হব ঋৎড়হঃ ঋষধংয ব্যবহার করে ৮ মেগাপিক্সেল ভ/২.২ এ্যাপারচার এ তোলা যাবে চমৎকার সব সেলফি। হেলিও এস২-এর বেস্ট পারফর্মেন্স-এর জন্য ব্যবহার করেছে ৬৪ ইরঃ পাওয়ারফুল ১.৩ এঐু ঙপঃধ-পড়ৎব প্রসেসর, যার সাথে যুক্ত হয়েছে গঅখও-ঞ৭২০গচ৩ এচট। গেমস, হাই ডিমান্ড এ্যাপ্লিকেশন সবকিছু চলবে অনেক স্বচ্ছন্দে ফোনটির লোড নেওয়ার ক্ষমতা বাড়ানোর জন্য ৩ এই উউজ৩ র‌্যাম ব্যবহার করা হয়েছে। হেলিও এস২তে মাল্টিমিডিয়া-এর সকল চাহিদা পূরণ করার জন্য এতে দেওয়া হয়েছে হাই স্পীড ৩২ জিবি স্টোরেজ। এই স্মার্টফোনটিতে এক্সপান্ডেবল মেমোরি ১২৮ জিবি পর্যন্ত ব্যাবহার করা যাবে। এর অপারেটিং সিস্টেম এ্যান্ড্রয়েড ৬.০.১ গধৎংযসধষষড়।ি হেলিও এস২ একটি ৪এ/খঞঊ এ্যানাবল্ড স্মার্টফোন। এতে রয়েছে লেটেস্ট জেনারেশন ডওঋও, পাওয়ার সেভিং ব্লুটুথ ৪.০ টেকনোলোজি এবং নিউ জেনারেশন জিপিএস। সাথে রয়েছে মাইক্রো ইউএসবি (ঙঞএ ঝঁঢ়ঢ়ড়ৎঃ)। হেলিও এস২ ফোনটিতে ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই টেকনোলোজি-এর মাধ্যমে কানেক্টেড থাকা যাবে সব সময়। এই স্মার্টফোনটিতে দেওয়া হয়েছে শক্তিশালী ৩১৫০ মিলি এ্যাম্পিয়ার ব্যাটারি যাতে সারাদিনই স্বচ্ছন্দে ব্যবহার করা যাবে। এতে আরও রয়েছে ঊীঃৎবসব চড়বিৎ ঝধারহম গড়ফব যার মাধ্যমে পাওয়া যাবে ৩০০ ঘন্টারও বেশী ব্যাটারি ব্যাকআপ। বিশেষ ফিচার হিসেবে থাকছে নিউ জেনারেশন ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। যাতে ফোন খুব দ্রুত আনলক করা যাবে। শুধু তাই নয়, ব্যবহার করা যাবে ফিঙ্গারপ্রিন্ট সেলফি শাটার খুব সহজেই। শিশুদের হাতে ফোন দিয়ে নিশ্চিন্তে থাকা যাবে ঈযরষফ গড়ফব টি অন করে দিয়ে। অত্যাধুনিক ফিচার হিসেবে আছে ক্যামেলিওন (ঈযধসবষবড়হ) যার মাধ্যমে যে কোন ধরনের এ্যানভাইরনমেন্টাল কালার নিয়ে আপনি আপনার মনের মতো থিম সাজাতে পারবেন। এছাড়াও নতুন টেকনোলোজি-এর মধ্যে রয়েছে ঐছ ঈধষষ জবপড়ৎফরহম, স্মার্টটিভিতে কানেক্ট করার জন্য ঈধংঃ ঝপৎববহ, হাই কোয়ালিটি ভিডিও এডিটিং-এর জন্য ঠরফবড় ঊফরঃড়ৎ ব্যবহার সহজ করার জন্য দেয়া হয়েছে ঝসধৎঃ এবংঃঁৎবং। প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজারে এলো হেলিও এস ২

৮ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ