Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

লঞ্চের ভাড়া বাড়ল

কেবিনের ক্ষেত্রে প্রযোজ্য নয়

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ১২:০৬ এএম

যাত্রীবাহী লঞ্চের শুধুমাত্র ডেক শ্রেণি ও বসে যাওয়ার ক্ষেত্রে যাত্রী ভাড়া পুনর্নির্ধারণ করা হয়েছে। সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী, গণপরিবহনে ৫০ শতাংশ যাত্রী পরিবহন করার নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে অভ্যন্তরীণ যাত্রীবাহী লঞ্চের ডেক ও বসে যাওয়ার ক্ষেত্রে বিদ্যমান ভাড়ার ৬০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে।
করোনাভাইরাস সংক্রমণকালীন অর্থাৎ সরকারি প্রজ্ঞাপনে বর্ণিত সময়ের জন্য যাত্রী ভাড়া পুনর্নির্ধারণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার থেকে এ ভাড়া কার্যকর হবে। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি গতকাল মন্ত্রণালয়ের সভাকক্ষে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান। এ সময় অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী এবং বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক উপস্থিত ছিলেন। এর আগে নৌপরিবহন মন্ত্রণালয় যাত্রী ভাড়া পুনঃনির্ধারণ সংক্রান্ত বিআইডব্লিউটিএ’র প্রস্তাব অনুমোদন করে।
অভ্যন্তরীণ যাত্রীবাহী লঞ্চের বিদ্যমান ভাড়া ১০০ কিলোমিটার দূরত্বের জন্য জনপ্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটার ১ টাকা ৭০ পয়সা, ১০০ কিলোমিটারের অধিক দূরত্ব অর্থাৎ ১০০ কিলোমিটার পরবর্তী প্রতি কিলোমিটারের জন্য জনপ্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটার ১ টাকা ৪০ পয়সা এবং জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ১৮ টাকা।
করোনাভাইরাস সংক্রমণকালীন অর্থাৎ সরকারি প্রজ্ঞাপনে বর্ণিত সময়ের জন্য যাত্রী ভাড়া পুনঃনির্ধারণ করার ফলে দাঁড়িয়েছে ১০০ কিলোমিটার দূরত্বের জন্য জনপ্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটার ২ টাকা ৭২ পয়সা, ১০০ কিলোমিটারের অধিক দূরত্ব অর্থাৎ ১০০ কিলোমিটার পরবর্তী প্রতি কিলোমিটারের জন্য জনপ্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটার ২ টাকা ২৪ পয়সা, এবং জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ২৮ টাকা ৮০ পয়সা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লঞ্চের ভাড়া বাড়ল

২ এপ্রিল, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ