Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঔষধ শিল্প সমিতির ৫০তম বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন

সভাপতি নাজমুল হাসান মহাসচিব এস এম শফিউজ্জামান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ৮:৩০ পিএম

ঔষধ শিল্প সমিতির ৫০তম বার্ষিক সাধারণ সভায় বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির ২০২১-২০২২ ও ২০২২-২০২৩ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩১ মার্চ) নির্বাচনে সর্বসম্মতিক্রমে ফার্মাটেক কেমিকেলস লি.-এর চেয়ারম্যান সংসদ সদস্য নাজমুল হাসানকে সভাপতি এবং হাডসন ফার্মাসিউটিক্যালস লি.-এর ব্যবস্থাপনা পরিচালক এস এম শফিউজ্জামানকে মহাসচিব হিসেবে পুন:নির্বাচিত করা হয়েছে। একই সঙ্গে সিনিয়র সহ-সভাপতি ইনসেপ্টা ফার্মাসিউটিক্যলসের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুক্তাদির, সহ-সভাপতি গ্লোব ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান মো. হারুনুর রশীদ এবং হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালসের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মুহাম্মদ হালিমুজ্জামান কোষাধ্যক্ষ হিসেবে পুন:নির্বাচিত হয়েছেন।

এছাড়া বীকন ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম, ইনসেপ্টা ভ্যাকসিনের ভাইস চেয়ারম্যান হাসনিন মুক্তাদির, ড্রাগ ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক এম এ হায়দার হোসেন, জে এম আই ইন্ডাস্ট্রিয়ার গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক, নুভিস্টা ফার্মার ব্যবস্থাপনা পরিচালক এস এ রাব্বুর রেজা, ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক এম মোসাদ্দেক হোসেন, ডেল্টা ফার্মার ব্যবস্থাপনা পরিচালক মো. জাকির হোসেন, রেনাটার ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কায়সার কবীর, পপুলার ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক ডা. মোস্তাফিজুর রহমান, এসিআই হেলথকেয়ারের ব্যবস্থাপনা পরিচালক এম মুহিবুজ্জামান, এমিকো ল্যাবরেটরিজের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুল ইসলাম, নোভারটিজের (বাংলাদেশ) ব্যবস্থাপনা পরিচালক ডা. মোহাম্মাদ রিয়াদ মামুন প্রধানী, ওয়ান ফার্মার ব্যবস্থাপনা পরিচালক কে এস এম মোস্তাফিজুর রহমান, ভেরিতাস ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক শারিতা মিল্লাত, দি একমি ল্যাবরেটরিজের পরিচালক তাসনীম সিনহা, স্কয়ার ফার্মাসিউটিক্যালসের (কেমিক্যাল ডিভিশন) এক্সিকিউটিভ ডিরেক্টর মো. মিজানুর রহমান সমিতির ২০২১-২০২২ ও ২০২২-২০২৩ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

উপদেষ্টা পরিষদ

বর্তমান কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত হয়েছেন বেক্সিমকো গ্রæপের ভাইস চেয়ারম্যান সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, স্কয়ার ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, জেনারেল ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক ডা. মোমেনুল হক, মেডিমেট ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার তারিক-উল ইসলাম, জিসকা ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক আমিনুল ইসলাম খান।

সভায় উপস্থিত সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্যসহ সকল সদস্যরা ঔষধের মান নিয়ন্ত্রন, জনগনের জন্য স্বল্পমূল্যে মানসম্মত ঔষধেব ব্যবস্থা করা এবং নকল, ভেজাল ও নিম্মমানের ঔষধের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত নেন। ভবিষ্যতে বাংলাদেশের ঔষধ শিল্পকে বহি:বিশ্বে সুনাম অর্জনের জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহনের জন্য সকল প্রকারের কার্যক্রম গ্রহন করা হবে বলে সভাপতি ও মহাসচিব সদস্যদের আস্বস্ত করেন। করেনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি সামনে রেখে সকলকে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ এবং করোনা প্রতিরোধে ব্যক্তিগত ও সামাজিক সুরক্ষা গ্রহন তথা প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলার উপদেশ প্রদান করে সভার সমাপ্তি ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ