Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বজ্রবৃষ্টির সম্ভাবনা কমছে তাপদাহ

ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৮ ডিগ্রি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ১২:০১ এএম

মধ্য-চৈত্রে এসে আবহাওয়ায় কিছুটা পরিবর্তনের পূর্বাভাস দেয়া হয়েছে। আজ ও আগামীকাল ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরফলে গরমের দাপট কমতে পারে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ঢাকায় ৩৬.৮ এবং সর্বনিম্ন শ্রীমঙ্গলে ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় রাতের তাপমাত্রাও ২৪ ডিগ্রিতে অবস্থান করে। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় এবং এরআগে টানা এক সপ্তাহ যাবৎ দেশের কোথাও বৃষ্টির ফোঁটাও পড়েনি।

আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও ঢাকা বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া থাকবে শুষ্ক। সারাদেশে দিনের তাপমাত্রা কিছুটা হ্রাস ও রাতের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে।
ঢাকা, ফরিদপুর, চাঁদপুর, রাজশাহী, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকায় প্রশমিত হতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টি-বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে পশ্চিমা লঘুচাপের একটি বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর সংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ বিরাজ করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ