Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দশ টাকা কেজিতে চাল পাবে ৫০ লাখ পরিবার

প্রধানমন্ত্রী কুড়িগ্রাম যাচ্ছেন আজ : নতুন সাজে সেজেছে চিলমারী

প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৪০ পিএম, ৬ সেপ্টেম্বর, ২০১৬

শফিকুল ইসলাম বেবু, কুড়িগ্রাম থেকে : আজ বুধবার কুড়িগ্রামের চিলমারীতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন করবেন দেশব্যাপী ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কর্মসূচির। সুবিধা পাবেন দেশের ৫০ লাখ হতদরিদ্র পরিবার। চিলমারী থানাহাট এ ইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সকাল সাড়ে ১০টায় এ কর্মসূচির উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন সফল করতে স্থানীয় আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগসহ প্রশাসনের কর্মকর্তারা নিরলস কাজ করছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী দরিদ্র মানুষজনকে ১০ টাকা কেজিতে চাল খাওয়ানোর অঙ্গীকার অবশেষে পূরণ হতে যাচ্ছে। আর তা উদ্বোধন হচ্ছে দেশের দরিদ্রতম জেলার সবচেয়ে দরিদ্রতম উপজেলা কুড়িগ্রামের চিলমারীতে। এ কর্মসূচির আওতায় দেশের ৫০ লাখ হতদরিদ্র পরিবার ১০ টাকা কেজিতে প্রতিমাসে ৩০ কেজি করে চাল পাবে। চলতি বছরের সেপ্টেম্বর, আক্টোবর, নভেম্বর ও আগামী বছরের মার্চ ও এপ্রিল পর্যন্ত এ কর্মসূচির আওয়তায় চাল পাবে হতদরিদ্র পরিবারগুলো। কুড়িগ্রামে ১ লাখ ২৫ হাজার ২৭৯টি পরিবার এ কর্মসূচির আওতায় চাল পাবে।
প্রধানমন্ত্রীর চিলমারী আগমন উপলক্ষে উৎফুল্ল সাধারণ মানুষজন। তারা একদিকে যেমন ১০ টাকা কেজিতে চাল পাচ্ছে অপরদিকে প্রধানমন্ত্রীকে খুব কাছ থেকে দেখতে পাবে।
চলতি বছরে দু’বার প্রধানমন্ত্রীকে জেলায় পেয়ে আনন্দিত নেতাকর্মীসহ স্থানীয় প্রশাসন।
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নতুন সাজে সেজেছে চিলমারীসহ পুরো জেলা। প্রায় দেড় শতাধিক গেট, তোরণ, ব্যানার আর ফেস্টুনের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত চিলমারীবাসী।
অনুষ্ঠানে আলোচনা সভায় সভাপতিত্ব করবেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম এমপি। স্বাগত বক্তব্য রাখবেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব এএম বদরুদ্দোজা, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি প্রমুখ।
অনুষ্ঠান নির্বিঘœ করতে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করেছে বলে জানিয়েছে পুলিশ প্রশাসন। জনসভায় প্রায় লক্ষাধিক লোকের সমাগম ঘটিয়ে সাফল্যম-িত করতে সব রকম প্রস্ততি গ্রহণ করেছে জেলা আওয়ামী লীগ।
চিলমারীসহ কুড়িগ্রাম জেলার দরিদ্রতা দূরীকরন, ভাওয়াইয়া এক্সপ্রেস ট্রেন চালু ও ব্রহ্মপুত্র নদের ওপর সেতুসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের বিশেষ ঘোষণা প্রধানমন্ত্রীর কাছে আশা করছেন নেতাকর্মীসহ এলাকার মানুষজন।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাফর আলী জানান, আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ সেপ্টেম্বর চিলমারী আসছেন। তার এ কর্মসূচি সফল করতে জেলা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনসহ মাঠ পর্যায়ের নেতাকর্মীরা কাজ করছেন। প্রধানমন্ত্রী কুড়িগ্রামের মানুষকে ভালোবাসেন বিধায় এক বছরে এ নিয়ে ২ বার তিনি কুড়িগ্রামে সফর করবেন।
কুড়িগ্রাম জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর আগমন ও হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজিতে চাল বিতরণ কর্মসূচি সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।



 

Show all comments
  • Rehnuma Mehjabin ৭ সেপ্টেম্বর, ২০১৬, ১১:২১ এএম says : 0
    কৃষক আর বাচবেনা। এমনিতেই ধান চালের উতপাদন মুল্য উঠেনা , তার উপর সরকারের এই আচরণ l
    Total Reply(0) Reply
  • HM Aziz ৭ সেপ্টেম্বর, ২০১৬, ১১:২২ এএম says : 0
    যে দেশে জান মালের নিরাপত্তা নাই সেখানে দশ টাকার চাল দিয়ে কি করব??
    Total Reply(0) Reply
  • সোহেল ৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ পিএম says : 0
    অবশেষে.........................
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দশ টাকা কেজিতে চাল পাবে ৫০ লাখ পরিবার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ