Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

তিতাস কর্মকর্তার ৬ বছর কারাদন্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ১২:০১ এএম

অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপন মামলায় নারায়ণগঞ্জের তিতাস গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড, আঞ্চলিক বিতরণ বিভাগ-১ এর কর্মকর্তা আব্দুল মোতালেবকে ৬ বছর কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় দেন। রায়ে দুদক আইন ২৭ (১) ধারায় তার ৪ বছরের সশ্রম কারাদন্ড এবং ২৭ লাখ ৮২ হাজার ৮০০ টাকা অর্থদন্ড দেয়া হয়। ২৬ (২) ধারায় ২ বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয় তাকে। তবে দুই ধারার সাজা এক সঙ্গে চলবে বলে আদালত তার রায়ে উল্লেখ করেন।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ২৭ লাখ ৮৪ হাজার ৮৭০ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন এবং ৩৯ লাখ ১২ হাজার ৩৬৪ টাকা মূল্যের জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৬ সালের ৩ নভেম্বর রমনা থানায় মামলাটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক আ.স.ম শাহ আলম। মামলাটি তদন্ত করে একই কর্মকর্তা পরের বছর ৮ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিতাস কর্মকর্তা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ