Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এনআরবিসি ব্যাংকের লেনদেন শুরু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম

এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের পুঁজিবাজার লেনদেন শুরু হয়েছে গতকাল। ঘণ্টা বাজিয়ে লেনদেন শুরুর প্রথমদিনেই ‘টপগেইনারের’ তালিকায় উঠে আসে ব্যাংকটির নাম। দিনশেষে ব্যাংকটির শেয়ারমূল্য ৩২ শতাংশ বেড়েছে। গড়ে ১৩ টাকা ২০ পয়সা মূল্যে উভয় স্টক এক্সচেঞ্জে প্রায় ৪ কোটি শেয়ার লেনদেন হয়েছে। দীর্ঘ ১২ বছর পর কোন ব্যাংক বাজারের তালিকাভূক্ত হয়ে লেনদেন শুরু করল। রাজধানীর নিকুঞ্জে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ঘন্টা বাজিয়ে লেনদেনের উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ইউনুসুর রহমান, ভারপ্রাপ্ত ব্যবস্থাাপনা পরিচালক আব্দুল মতিন পাটোয়ারী, ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল, পরিচালক এ এম সাইদুর রহমান, স্বতন্ত্র পরিচালক এয়ার চিফ মার্শাল (অব.) আবু এশরার, ব্যবস্থাাপনা পরিচালক (এমডি) মো. মুখতার হোসেনসহ উভয় প্রতিষ্ঠানে উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিাত ছিলেন।

পারভেজ তমাল বলেন, জনগণ ও বিনিয়োগকারীরা ব্যাংকের প্রতি আস্থা রেখেছেন। আমরা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করার মাধ্যমে তাদের সেই আস্থাার প্রতিদান দেয়া হবে। উদ্বোধনের পর ডিএসই ও সিএসইতে ১৫ টাকা দরে লেনদেন শুরু হয়। দিনে সর্বনি¤œ দাম ছিল ১১ টাকা ৯০ পয়সা। দিনশেষে ব্যাংকটির শেয়ারমূল্য ছিল ১৩ টাকা ২০ পয়সা।

অর্থাৎ দিন শেষে ব্যাংকটির প্রতিটি শেয়ারের মূল্য বেড়েছে ৩ টাকা ২০ পয়সা অথবা ৩২ শতাংশ। এদিকে ৩২ শতাংশ মূল্য বেড়ে প্রথম দিনেই এনআরবিসি ব্যাংক ডিএসইর টপটেন গেইনার তালিকার শীর্ষে উঠে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনআরবিসি ব্যাংক

২৪ সেপ্টেম্বর, ২০২২
৩ সেপ্টেম্বর, ২০২২
২০ আগস্ট, ২০২২
১৯ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ