Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গুলিস্তানে মোবাইল ছিনতাইকারী চক্রের গ্রেফতার ১৪

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

রাজধানীর গুলিস্তান, ফুলবাড়িয়া, গোলাপশাহ মাজারসহ অন্যান্য ব্যস্ততম মোড় থেকে চক্রের সদস্যরা ছোঁ মেরে মোবাইল ছিনতাই করতেন ছিনতাইকারীরা। পরে তাদের নির্দিষ্ট মোবাইল দোকানে গিয়ে আইএমইআই নম্বর পরিবর্তন করতেন। কয়েক হাত বদলে ছিনতাইকৃত ওইসব মোবাইল চলে যেত অভিজাত মার্কেটের কিছু অসাধু ব্যবসায়ীদের মাধ্যমে ক্রেতার হাতে। অবশেষে ওই চক্রের ১৪ সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি।

গতকাল রাজধানীর মালিবাগে সিআইডির সম্মেলনকক্ষে এক সংবাদ সম্মেলনে সিআইডির অতিরিক্ত সিআইডির উপমহাপরিদর্শক শেখ ওমর ফারুক বলেন, গুলিস্তান ও গালাপশাহ মাজারের আশপাশে ৬৭ জন মোবাইল চোরের একটি চক্রের খবর ছিল তাদের কাছে। তাদের তিনজনকে গত বুধবার সন্ধ্যায় পুলিশ গ্রেফতার করে। পরে তাদের কাছ থেকে বাকি ১১ জনের খোঁজ পায় পুলিশ। আসামিদের প্রত্যেকের বিরুদ্ধে চার থেকে আটটি পর্যন্ত মামলা আছে। প্রতিবারই এরা জামিনে ছাড়া পেয়ে বেরিয়ে এসেছেন।

তিনি বলেন, সিআইডির ধারণা, এসব চোরাই মোবাইল তারা বড় বড় মার্কেটে বিক্রি করে। সিআইডি এ নিয়ে অভিযান চালাচ্ছে। চোরাই মোবাইল ক্রেতাদেরও গ্রেফতার করা হবে। তাই কম দামে চোরাই মোবাইল কিনবেন না।

সিআইডি জানিয়েছে, গ্রেফতার ১৪ জনের কাছ থেকে স্যামসাং, অপো, হুয়াওয়ে, নোকিয়া, আইফোনসহ বিভিন্ন ব্র্যান্ডের ১৮৩টি মুঠোফোন জব্দ করা হয়েছে। এক প্রশ্নের জবাবে শেখ ওমর ফারুক বলেন, একটি সফটওয়্যারের মাধ্যমে আইএমইআই নম্বর পরিবর্তন করত এই চক্র। নম্বর পরিবর্তন করলে ফোন কোথায় আছে খুঁজে পাওয়া যায় না। গ্রেফতার ১৪ জনের তিনজন প্রান্তিক পর্যায়ের চোর। এদের বাইরে বড় বড় মার্কেটের মোবাইল বিক্রেতারা থাকতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোবাইল-ছিনতাইকারী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ