Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

কারাগারে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ১২:০১ এএম

নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন উদযাপন করেছে ঢাকা কেন্দ্রীয় কারাগার। জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ঢাকা কেন্দ্রীয় কারাগার, কেরানীগঞ্জ এ ১৭ই মার্চ যথাসময়ে জাতীয় পতাকা উত্তোলন, প্রশাসনিক ভবন, আরপি গেইট, কারা ক্যাম্পাস, কারা অভ্যন্তর এ স্থানীয়ভাবে সৌন্দর্যবর্ধন, আলোকসজ্জা, সাজসজ্জা, ব্যানার, ফেস্টুনে সজ্জিত করা হয়।

পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারের বঙ্গবন্ধুর প্রতিকৃতি এবং নতুন কারাগারের কারাভ্যন্তরে অস্থায়ীভাবে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কারা কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযুদ্ধা বন্দী, ১৩টি ভবনের বন্দী ব্যারাকে আটক বন্দীদের পক্ষ থেকে আলাদা আলাদাভাবে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।
কারাভ্যন্তরে খেলার মাঠে বন্দীদের কম্বল দিয়ে ২২০ ফিট দৈর্ঘ্য ও ১৬০ প্রস্থ আকারের বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণ, বন্দীদের নিয়ে বঙ্গবন্ধুর উপর আলোচনা সভা ও কেক কাটা, স্বাধীনতা ও বঙ্গবন্ধুর উপর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়েছে।

এছড়া কারা অভ্যন্তরে চলমান মক্তব ও কারা জামে মসজিদে বিশেষ দোয়া, বন্দীদের মাঝে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। খাবার পরিবেশনকালে ঢাকা বিভাগীয় ও সদর দপ্তরের অতিরিক্ত দায়িত্ব পালনকারী কারা উপ- মহাপরিদর্শক মো. তৌহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। আবাসিক এলাকায় শিশুদের সাথে জাতির পিতা বঙ্গবন্ধুর উপর আলোচনা, কেক কাটা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও স্টাফদের মাঝে প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধুর-জন্মশতবার্ষিকী-উদযাপন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ