Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে-আইজিপি

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গিবাদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে এবং জঙ্গিবাদ দমনে পুলিশ জনগণকে সাথে নিয়ে কাজ করবে। তিনি বলেন, আহত পুলিশ সদস্যরা এখন আগের চেয়ে সুস্থ আছেন। পুলিশের পক্ষ থেকে এদের চিকিৎসার ব্যয়ভার বহন করা হচ্ছে। এখন তাদের নিবিড় পর্যবেক্ষণ (আইসিইউ) থেকে কেবিনে নেয়া হয়েছে। রাজধানীর স্কয়ার হাসপাতালে গতকাল রবিবার দুপুরে আহত পুলিশ কর্মকর্তাদের দেখতে এসে তিনি এ তথ্য জানান।
আইজিপি বলেন, পুলিশের টিম রাজধানীর মিরপুর রূপনগরে জঙ্গিবিরোধী একটি সফল অভিযান পরিচালনা করেছেন। যেখানে পুলিশ সদস্যরা আহত হন। অভিযানকালে আহত পুলিশ কর্মকর্তারা বর্তমানে আশঙ্কামুক্ত। রাজধানীর মিরপুরের রূপনগরে জঙ্গি হামলায় আহত পুলিশ সদস্যরা এখন আশঙ্কামুক্ত।
প্রসঙ্গত, ২ সেপ্টেম্বর (শুক্রবার) রাতে রূপনগরের ৩৩ নম্বর সড়কের ১৪ নম্বর বাড়ির ৬ষ্ঠ তলায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের গুলিতে নিহত হন নব্য জেএমবির নেতা জাহাঙ্গীর হোসেন ওরফে মুরাদ ওরফে ওমর। এ ঘটনায় ৪ পুলিশ সদস্য গুরুতর আহত হন। মুরাদ গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলাকারীদের প্রশিক্ষক ছিল। এ ছাড়া তামিম চৌধুরী নিহত হওয়ার পর তার দায়িত্ব নেয়ার কথা ছিল বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ হেডকোয়ার্টার্স এবং ঢাকা মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, স্কয়ার হাসপাতালের চিকিৎসকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। আইজিপি আহতদের শয্যাপাশে অবস্থান করে তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন। তাদের উন্নত চিকিৎসা নিশ্চিত করার জন্য কর্তব্যরত চিকিৎসকদের অনুরোধ জানান। উল্লেখ্য, গত শুক্রবার রাজধানীর রূপনগর থানাধীন এলাকায় জঙ্গি দমন অভিযানকালে রূপনগর থানার অফিসার ইনচার্জ এবং ওসি (তদন্ত) গুরুতর আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গিবাদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে-আইজিপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ