Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মীর কাসেম আলীর ফাঁসির রায় কার্যকর করায় নগর আ’লীগের আনন্দ মিছিল

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ’৭১ এর যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী অপরাধী জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসির রায় কার্যকর করার গতকাল রোববার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ২৩ বঙ্গবন্ধু এভিনিউর সামনে উচ্ছ্বসিত নেতাকর্মীরা মিছিল ও সমাবেশে করেছে। এ সময় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীদের উপস্থিতিতে মুহুর্মূহু সেøাগানে প্রকম্পিত হয়ে উঠে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ দলীয় কার্যালয়।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ শাহবাগ থানার উদ্যোগে আনন্দ মিছিল শেষে জিএম আতিকুর রহমানের সভাপতিত্বে তাৎক্ষণিক এক সমাবেশ হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগ দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ। সমাবেশে উপস্থিত ছিলেন কামাল চৌধুরী, হেদায়েতুল ইসলাম, সৈয়দা রোকশানা ইসলাম চামেলী প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন- শাহবাগ থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট এমএ হামিদ। এ সময় শাহে আলম মুরাদ বলেন, এ যুদ্ধাপরাধীদের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করে ’৭১ এর সকল শহীদ, দুস্থ মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের পেছনে ব্যয় করা উচিত। দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, জামায়াতের ডাকা হরতাল প্রতিরোধে পাড়া-মহল্লায় মিছিল ও সমাবেশ করার মধ্যদিয়ে এদের প্রতিটি কর্মকা-কে প্রতিহত করতে হবে।
রাজধানীর যাত্রাবাড়ী ও কদমতলী (জুরাইন) বিশ্বরোডে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন শ্রমিক নেতা দেলায়ার হোসেন। এর আগে স্থানীয় নেতাকর্মীরা কর্মীরা জড়ো হতে শুরু করে বাংলাদেশ আন্তঃজেলা ট্রাকচালক শ্রমিক নেতারা। ফাঁসি কার্যকরের সঙ্গে সঙ্গে তারা উল্লাসে মেতে উঠে। এ সময় দেলোয়ার হোসেন বলেন, যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী অপরাধী মীর কাসেম আলীর ফাঁসির রায় কার্যকর হওয়ায় জনগণের বিজয় হয়েছে। এ বিজয়ে গোটা দেশবাসীর সঙ্গে আমরা আনন্দিত-উচ্ছ্বসিত। পরে মিছিলে উপস্থিত নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর ফাঁসির রায় কার্যকর হওয়ায় আনন্দ মিছিল করেছে যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগও। এতে নেতৃত্ব দেন যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি কাজী মনিরুল ইসলাম মনু এবং সাধারণ সম্পাদক হারুনর রশিদ মুন্না। এ সময় মিছিলে উপস্থিত ছিলেন ৪৮ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মিলন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এসএম মহসীন। এছাড়াও রাজধানীর বিভিন্ন থানা-ইউনিয়ন ও ওয়াডে নেতাকর্মীরা আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে।
এদিকে গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি হাজী আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ এক যুক্ত বিবৃতিতে প্রত্যেকটি থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতাকর্মীদের জামায়াতের ডাকা হরতালে স্ব-স্ব এলাকায় শান্তিপূর্ণ অবস্থান নিয়ে জনগণের জানমালের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করার জন্য সকলকে সতর্ক থানার পরামর্শ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মীর কাসেম আলীর ফাঁসির রায় কার্যকর করায় নগর আ’লীগের আনন্দ মিছিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ