Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়া নবাববাড়ি রক্ষার সফল সংগ্রাম ইতিহাসের মাইলফলকÑশফিউল আলম প্রধান

প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : ২০ দলীয় জোট নেতা জাগপা সভাপতি শফিউল আলম প্রধান উত্তর জনপদের ইতিহাস, ঐতিহ্য ও সাংস্কৃতির তীর্থস্থান বগুড়া নবাববাড়ি সুরক্ষার উদ্যোগ নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন। দেশী-বিদেশী কায়েমী স্বার্থের চক্রান্তের বিরুদ্ধে নবাববাড়ি রক্ষার সফল সংগ্রাম ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে। যারা এ সংগ্রামে সামিল হয়েছেন আমি তাদের অভিনন্দন জানাই। আমাদের মনে রাখতে হবে বাংলাদেশের ইতিহাস ও গৌরবগাথা ভুলিয়ে দেয়ার চক্রান্ত চলছে।
তিনি বলেন ’৫২-র ফেব্রুয়ারিতে বাংলাভাষার মর্যাদা রক্ষায় আমরা রক্ত দিয়েছি। এ রক্তের পথ ধরেই স্বাধীনতা এসেছে। কিন্তু স্বাধীনতার ৪৫ বছর পর আমরা কি পেলাম। উর্দুর পরিবর্তে হিন্দির গোলামি করতে আমাদের সন্তানরা রক্ত দেয়নি, তাই আমরা হিন্দির গোলামি করতে রাজি নই।
ভারতে আমার টিভি চ্যানেল চলতে দেওয়া হয় না। অথচ ভারতীয় চ্যানেলে বাংলাদেশ সয়লাব। কুরুচিপূর্ণ হিন্দি সাংস্কৃতিক আগ্রাসনে আমাদের বংশধরেরা নিজস্ব ইতিহাস, ঐতিহ্য ও স্বাতন্ত্র্য ভুলতে বসেছে। ভাষা আন্দোলনেরও সত্যিকার ইতিহাস আমাদের ছেলেদের জানতে দেওয়া হচ্ছে না। মাতৃভাষা আন্দোলনের জননী তমদ্দুন মজলিশের ভূমিকা ডিলিট করা হচ্ছে, মনে রাখবেন সাংস্কৃতিক অধীনতা পরাধীনতার নামান্তর। ছাত্র ও যুব পুনর্জাগরণের আহ্বান জানিয়ে তিনি বলেন, অন্যথায় গণতন্ত্র বলেন, স্বাধীনতা বলেন, কেনোটাই রক্ষা করা যাবে না।
উত্তর জনপদে রংপুর, দিনাজপুর ও পঞ্চগড় জেলায় সাংগঠনিক সফরের যাত্রাবিরতিকালে গতকাল দুপুর ১২টায় বগুড়া শহরের হোটেল পোট্টিস্থ দলীয় কার্যালয়ে জাগপা, জাতীয় জাগরণ আন্দোলন বাংলাদেশের নেতৃবৃন্দ ও সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জাগপা প্রতিষ্ঠাতা সভাপতি জননেতা শফিউল আলম প্রধান এসব কথা বলেন। বগুড়া জেলা জাগপা সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি আমির হোসেন মন্ডলের সভাপতিত্বে ও জাগপা কেন্দ্রীয় কমিটির শিক্ষা ছাত্র বিষয়ক সম্পাদক শামীম আক্তার পাইলট এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাগপা কেন্দ্রীয় সহ-সভানেত্রী অধ্যাপিকা রেহেনা প্রধান, জাগপা কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বক্তব্য রাখেন জেলা জাগপা সাধারণ সম্পাদক মুঞ্জুরুল কাদির তুহিন, জেলা জাগপা নেতা ইমারুল ইসলাম, দেলদার হোসেন নান্টু, মোখলেছুর রহমান, মীর ওসমান আলী শুভ শেঠ, আবু রায়হান, দৌলত জামান মানিক, জেলা জাগপা ছাত্রলীগ নেতা মেহেদী হাসান, ছাব্বীর আল মুসা সোহাগ, আব্দুল্লা আল রনি, আল আলিউর আলিফ, শ্যামল রায়, পারভেজ শেখ এবং জাতীয় জাগরণ আন্দোলন বাংলাদেশের নেতৃবৃন্দ অধ্যক্ষ রফিকুল ইসলাম, মাহবুবুর রহমান ছোটন, আলহাজ মোঃ মইনুল হক বকুল, আব্দুল মোত্তালেব খান পদ্ম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া নবাববাড়ি রক্ষার সফল সংগ্রাম ইতিহাসের মাইলফলকÑশফিউল আলম প্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ