Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি নেতা দুদুর বিচার শুরু

চট্টগ্রামে রাষ্ট্রদ্রোহ মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ১২:০১ এএম

টেলিভিশন টকশোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়েছে। চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোছাম্মৎ কামরুন্নাহার রুমি গতকাল সোমবার বিচার শুরুর এ আদেশ দিয়েছেন। আগামী ২৪ মে থেকে সাক্ষ্যগ্রহণ শুরুরও আদেশ দিয়েছেন আদালত।

বাদীর আইনজীবী অতিরিক্ত মহানগর পিপি নিখিল কুমার নাথ জানান, রাষ্ট্রদ্রোহের অভিযোগে আসামির বিরুদ্ধে আদালত বিচার শুরুর আদেশ দিয়েছেন। এরআগে আসামি পক্ষের আইনজীবী এনামুল হক শামসুজ্জামান দুদুকে মামলা থেকে অব্যাহতির আবেদন জানান। উভয় পক্ষের শুনানি শেষে আদালত চার্জ গঠন করেন।

টকশোতে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে ২০২০ সালের ১৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রাণী রায়ের আদালতে মামলার আবেদন করেন রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাষ্ট্রদ্রোহ-মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ