Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘ভুয়া’ উপ-পরিচালক গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১২:০০ এএম

প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-পরিচালক পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে রাজধানীর মিরপুর এলাকা থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল সকালে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহযোগিতায় মিরপুর-১ নম্বরের আহম্মেদ নগরের জোনাকি রোডে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতের নাম নাজমুল হাসান ওরফে আমিনুল ইসলাম (৩৯)। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-পরিচালক এবং এনএসআইয়ের উপ-পরিচালক পরিচয় দিয়ে বিভিন্ন ধরনের প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে অনেকের কাছ থেকে অর্থ আত্মসাতে জড়িত ছিলেন। র্যাব ও এনএসআইয়ের কাছে এমন তথ্য গেলে দীর্ঘদিন ধরে তাকে পর্যবেক্ষণ করে আসছিলেন বাহিনী দুটির সদস্যরা। দীর্ঘ পর্যবেক্ষণে অভিযোগের সত্যতা মিললে নাজমুলকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৪ এর সহকারী পরিচালক জিয়াউর রহমান চৌধুরী জানান, গ্রেফতারের সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন নথিপত্র ও ব্যাংকের মাধ্যমে ভুক্তভোগীর দেয়া ১ লাখ টাকার স্লিপ, ১৯টি উপ-পরিচালক এবং এনজিও অ্যাফেয়ার্স ব্যুরোর ভিজিটিং কার্ড ও একটি উপ-পরিচালক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অন্তর্ভুক্ত এনজিও অ্যাফেয়ার্স ব্যুরোর ভুয়া পরিচয়পত্র জব্দ করা হয়।

তাকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব কর্মকর্তা জিয়াউর বলেন, নাজমুল নিজেকে কখনও প্রধানমন্ত্রীর কার্যালয়ের অন্তর্ভুক্ত এনজিও অ্যাফেয়ার্স ব্যুরোর উপ-পরিচালক, কখনওবা এনএসআইয়ের উপ-পরিচালক পরিচয় দিয়ে সাধারণ ছাত্র, বেকার যুবক এবং দরিদ্র মানুষকে বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন দফতরে চাকরির আশ্বাস দিতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপ-পরিচালক-গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ