Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নতুন সব অত্যাধুনিক প্রযুক্তির মিশেলে এলো হেলিও এস২

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

এডিসন গ্রুপ-এর প্রিমিয়াম ক্যাটাগরির ব্র্যান্ড হেলিও দেশের বাজারে নিয়ে এলো নতুন সদস্য হেলিও এস২। অত্যাধুনিক সব ফিচার সম্বলিত এই হ্যান্ডসেটটি ক্রেতাদের মন কাড়বে বলে মনে করছে এডিসন গ্রুপ। জেনে নেয়া যাক কেন এই স্মার্টফোনটিকে অন্যান্য স্মার্টফোন থেকে আলাদা বলা হচ্ছে।  
হেলিও এস ২-তে ব্যবহার করা হয়েছে সিএনসি মেটালিক ইউনিবডি।  এর ৮.১৫ মিলিমিটার বডির থিকনেসের সাথে যুক্ত হয়েছে ২.৫ডি ওয়াটার ড্রপ গ্লাস। এটা শুধু ফোনকে দেখতে সুন্দর করবে তাই নয়, ফোনের গ্রিপ, টাচ স্ক্রিন রেসপন্স সবকিছুতেই রয়েছে নতুন সব টেকনোলজির প্রভাব। এই হ্যান্ডসেটটির ওজন ব্যাটারিসহ মাত্র ১৫৯ গ্রাম।
এর ৫.৫ ইঞ্চি ফুল এইচডি (১৯২০ী১০৮০) আইপিএস ডিসপ্লে হলো ইন্ডাস্ট্রী এভারেজ থেকে অনেক উপরে। টাচ স্ক্রিনের গ্লাস ডিসপ্লে-এর বডির সাথে মিশে যাওয়ার ফুল লেমিনেশন পার্টটি অবশ্যই প্রশংসারযোগ্য। শুধু তাই নয় ফোনের গ্লাসকে মজবুত করার জন্য এতে ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস থার্ড জেনারেশন।  
হেলিও এস২-এর অন্যতম শক্তিশালী পার্টস হলো এর ক্যামেরা। এর রিয়ার ক্যামেরাতে ব্যবহার করা হয়েছে ঝড়হু ওগঢ ২৫৮ ক্যামেরা সেন্সর। যা ১৩ মেগাপিক্সেল এ ভ/২.০ এ্যাপারচার এ ছবি তুলতে সক্ষম। রিয়ার ক্যামেরাতে রয়েছে ১৪টি মনোমুগ্ধকর ফিচার ও অত্যধুনিক এলইডি ফ্ল্যাশ যার মাধ্যমে আনন্দদায়ক এওঋ, গড়ড়ফ চযড়ঃড় থেকে প্রফেশনাল কোয়ালিটি, আল্ট্রা পিক্সেল (টষঃৎধ চরীবষ) লেভেল-এর ছবি তোলা সম্ভব। এই স্মার্টফোনটির ফ্রন্ট ক্যামেরাতে রয়েছে সবচেয়ে বড় চমক কারণ ঞৎঁব ঞড়হব ঋৎড়হঃ ঋষধংয ব্যবহার করে ৮ মেগাপিক্সেল ভ/২.২ এ্যাপারচার এ তোলা যাবে চমৎকার সব সেলফি।
হেলিও এস২-এর বেস্ট পারফর্মেন্স-এর জন্য ব্যবহার করেছে ৬৪ ইরঃ পাওয়ারফুল ১.৩ এঐু ঙপঃধপড়ৎব প্রসেসর, যার সাথে যুক্ত হয়েছে গঅখও-ঞ৭২০গচ৩ এচট। গেমস, হাই ডিমান্ড অ্যাপ্লিকেশনসহ সবকিছু চলবে অনেক স্মুথলি। ফোনটির লোড নেয়ার ক্ষমতা বাড়ানোর জন্য ৩ এই উউজ৩ র‌্যাম ব্যবহার করা হয়েছে। হেলিও এস২তে মাল্টিমিডিয়ার সকল চাহিদা পূরণ করার জন্য এতে দেয়া হয়েছে হাই স্পিড ৩২ জিবি স্টোরেজ। এই স্মার্ট ফোনটিতে এক্সপান্ডেবল মেমোরি ১২৮ জিবি পর্যন্ত ব্যবহার করা যাবে। এর অপারেটিং সিস্টেম এ্যান্ড্রয়েড ৬.০.১ গধৎংযসধষষড়.ি
ঙঞএ সাপোর্ট সুবিধার এই ফোনটিতে রয়েছে লেটেস্ট জেনারেশন ওয়াইফাই সুবিধা, পাওয়ার সেভিং ব্লুটুথ ৪.০ টেকনোলজি এবং নিউ জেনারেশন জিপিএস। এই ফোনটিতে ৪এ/খঞঊ সুবিধা পাওয়া যাবে। ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই টেকনোলজি-এর মাধ্যমে কানেক্টেড থাকতে পারবেন সব সময়। এই স্মার্টফোনটিতে দেয়া হয়েছে শক্তিশালী লি-পলিমার ৩১৫০ মিলি এ্যাম্পিয়ার ব্যাটারি যাতে সারাদিনই ফোনটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে। এতে আরও রয়েছে ঊীঃৎবসব চড়বিৎ ঝধারহম গড়ফব যার মাধ্যমে লং জার্নিতেও খুব ভালো ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। ঊীঃৎবসব চড়বিৎ ঝধারহম গড়ফব ফিচারটি অন থাকলে ৩০০ ঘণ্টার বেশি কথা বলার সুবিধা পাওয়া যাওয়ার সম্ভাবনা আছে। বিশেষ ফিচার হিসেবে থাকছে নিউ জেনারেশন ফার্স্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। যাতে ফোন খুব দ্রুত আনলক করা যাবে শুধু তাই নয়, ব্যবহার করা যাবে ফিঙ্গারপ্রিন্ট সেলফি শাটার খুব সহজেই। বাচ্চাদের হাতে ফোন দিয়ে নিশ্চিন্তে থাকা যাবে ঈযরষফ গড়ফবটি অন করে দিয়ে। অত্যাধুনিক ফিচার হিসেবে আছে ক্যামেলিওন (ঈযধসবষবড়হ) যার মাধ্যমে যে কোনো ধরনের অ্যানভাইরনমেন্টাল কালার নিয়ে আপনি আপনার মনের মতো থিম সাজাতে পারবেন। এছাড়াও নতুন টেকনোলোজি-এর মধ্যে রয়েছে ঐছ ঈধষষ জবপড়ৎফরহম, স্মার্টটিভিতে কানেক্ট করার জন্য ঈধংঃ ঝপৎববহ, হাই কোয়ালিটি ভিডিও এ্যডিটিং-এর জন্য ঠরফবড় ঊফরঃড়ৎ ব্যবহার সহজ করার জন্য দেয়া হয়েছে  ঝসধৎঃ এবংঃঁৎবং। এই অত্যাধুনিক স্মার্টফোনটির দাম মাত্র ১৫,৯৯০/--প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন সব অত্যাধুনিক প্রযুক্তির মিশেলে এলো হেলিও এস২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ