Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গাধার দুধ প্রতি লিটার ২০০০ টাকায় বিক্রি!

প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক ঃ দুধের দাম লিটার প্রতি ২০০০ টাকা! তাও আবার গাধার দুধ! এটুকু পড়েই নিশ্চয় ভাবছেন, গাঁজাখুরি গল্প। একে তো গাধা, তার উপর আবার তার দুধ! সেই দুধ কেন এত মহার্ঘ্য? শুরু হল খোঁজ...
জানা গেল, ব্রেস্ট মিল্কের যা গুণ, গাধার দুধেরও তাই গুণ। গাধার দুধে লিপিডের পরিমাণ ২ শতাংশের নীচে। ফলে গাধার দুধের প্রোটিন ও ফ্যাট সদ্যোজাত ও শিশুদের জন্য খুবই সহজপাচ্য। এছাড়া গাধার দুধে রয়েছে ইমিউনিটি বর্ধক উপাদানও। রয়েছে বেশকিছু ওষধি গুণও। সবমিলিয়ে রমরমা বাজার গাধার দুধের।
ভারতের তামিলনাড়– রাজ্যের কোয়েম্বাটুরে সুলুরগ্রামে অবাধে বিক্রি হচ্ছে এই গাধার দুধ। দাম লিটার প্রতি ২০০০ টাকা। স্থানীয় দুধ বিক্রেতা শেখর বলল, “আমি এক গ্রাম থেকে আরেক গ্রামে এই দুধের ক্যান নিয়ে ঘুরে বেড়াই। মানুষ মূলত তাদের বাচ্চাদের জন্যই এই দুধ কেনে।”
আরও জানাল, “গাধা দিনে মাত্র ২৫০ মিলিলিটার দুধ দেয়। সেই দুধের ১ কাপ বিক্রি হয় ৫০ টাকায়। ফলে দিনে প্রায় ৪০০ টাকা থেকে ৫০০ টাকা আয় হয় গাধার দুধ বেচে।” -সূত্র : জি নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাধার দুধ প্রতি লিটার ২০০০ টাকায় বিক্রি!
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ