Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় শিশু উৎসব শুরু আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ১২:০৬ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে শিল্প বৃত্তের আয়োজনে দুই দিনব্যাপী জাতীয় শিশু উৎসব শুরু হচ্ছে আজ। বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে আজ বিকাল ৫টায় উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ এবং অভিনেত্রী ও চলচ্চিত্র নির্মাতা অরুনা বিশ্বাস।

এছাড়া ১৩ মার্চ (শনিবার) সন্ধ্যা ছয়টায় উৎসবের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য শামসুল আলম দুলু, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী ও লায়ন এম কে বাশার। শিল্পবৃত্তের পরিচালক ফয়জুল্লাহ সাঈদ জানান, উৎসবে থাকছে প্রাথমিক বিদ্যালয় এবং উচ্চ বিদ্যালয়ের প্রায় ৫০০০ শিশু-কিশোরদের অংশগ্রহনে আবৃত্তি, চিত্রাংকন ও সংগীত প্রতিযোগিতা। প্রতিদিন সকাল থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অনুষ্ঠিত হবে আবৃত্তি সংগীত ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এছাড়া প্রতিদিন দশটি করে শিশুসংগঠন আবৃত্তি সংগীত ও নৃত্য পরিবেশনায় অংশ নেবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয়-শিশু-উৎসব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ