Inqilab Logo

সোমবার, ২৬ আগস্ট ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২০ সফর ১৪৪৬ হিজরী

বাঘের হাড়সহ চীনা নাগরিক আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ১২:০৭ এএম

বাঘের হাড়সহ এক চীনা নাগরিককে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন। গত বুধবার রাতে শু শাংজি নামের ওই চীনা নাগরিকের কাছ থেকে বাঘের চারটি হাড় উদ্ধার করা হয়। জানা গেছে, গত বুধবার রাত ১১টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বহির্গমন টার্মিনালের ৬ নম্বর গেটের কাছে একজন চীনা নাগরিকের গতিবিধি সন্দেহজনক হলে তাকে অনুসরণ করে বিমানবন্দর আর্মড পুলিশ। পরবর্তীতে আর্মড পুলিশের অফিসে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়। তল্লাশি করা হলে তার কাছ থেকে চারটি হাড় উদ্ধার করা হয়। টি ব্যাগের দুটি প্যাকেট জোড়া দিয়ে তার ভেতরে টি ব্যাগের সঙ্গে ফয়েল পেপারে মোড়ানো ছিল হাড়গুলো। বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, এ ঘটনায় বিমানবন্দর থানায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা করে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।
ওই ব্যক্তি জিজ্ঞাসাবাদে জানান, এগুলো বাঘের হাড়। তিনি মনসুর আলী নামের এক ব্যক্তির মাধ্যমে এ হাড়গুলো সংগ্রহ করেছেন চীনে নিয়ে যাওয়ার জন্য। তার সঙ্গে বাংলাদেশ, ভারত, যুক্তরাষ্ট্র, ভারতের মুদ্রা ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীনা-নাগরিক-আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ