Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বাসন্তী আবহাওয়ায় স্বাভাবিক পালাবদল

বিক্ষিপ্ত বৃষ্টি-বজ্রবৃষ্টি তাপমাত্রা বৃদ্ধির আভাস

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১২:০১ এএম

বসন্ত ঋতুর প্রথম মাস ফাল্গুন তৃতীয় সপ্তাহ অতিক্রম করছে। আবহাওয়ার স্বাভাবিক পালাবদলে দিন-রাতের তাপমাত্রার কিছুটা হ্রাস ও বৃদ্ধি অব্যাহত রয়েছে। গতকাল বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ঢাকায় ৩৩.৪ এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১০.৪ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রামে যথাক্রমে ৩০.১ এবং ২২ ডিগ্রি সে.।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।
পরবর্তী ৪৮ ঘণ্টায় ক্রমেই তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। তাছাড়া বৃষ্টি, বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপরের ৫ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।
আবহাওয়া বিভাগ জানায়, পশ্চিমা লঘুচাপের একটি বর্ধিতাংশ হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর সংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাসন্তী-আবহাওয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ