Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের সঙ্কট উত্তরণের একমাত্র পথ মধ্যবর্তী নির্বাচন অলি আহমেদ

প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আর কত দিলে ভারতের ঋণ শোধ হবে -গয়েশ্বর
স্টাফ রিপোর্টার : ২০ দলীয় জোটের শরিক এলডিপি সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমেদ বীরবিক্রম বলেছেন, বর্তমান সরকার একদলীয় নির্বাচনের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে পদদলিত করেছে। মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে একদলীয় নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের কপালে কালিমা লেপন করেছে। তিনি বলেন, দেশে সকল ক্ষেত্রে অরাজক পরিস্থিতি বিরাজ করছে। বর্তমান সংকট থেকে উত্তরণের একমাত্র পথ হচ্ছে মধ্যবর্তী জাতীয় নির্বাচন।
গতকাল বিকালে পূর্বপান্থস্থ দলীয় মিলনায়তনে এলডিপি ঢাকা মহানগর উত্তর আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অলি আহমেদ বলেন, সরকারের গণবিরোধী অবস্থান ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার অপরাজনীতি বাংলাদেশের জন্য অভিশাপ বয়ে আনছে। এ অবস্থা থেকে দ্রুত উত্তরণে সকল দলের অংশগ্রহণে অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ মধ্যবর্তী নির্বাচনের কোনো বিকল্প নেই।
সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজ দেশে শুধু রাজনৈতিক সংকট নয়, দেশের অস্তিত্ব সংকট পরিলক্ষিত হচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে সরকার শুধু ভারতের ঋণ পরিশোধে ব্যস্ত। গত ৪৫ বছর শুধু আমারা দিয়েই যাচ্ছি। প্রতিবেশী রাষ্ট্র হিসাবে তারা শুধু নিয়েই যাচ্ছে। আমার নৈতিক পাওনাও দিচ্ছে না।
তিনি বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে আমাদের সহযোগিতার কারণে ভারতকে আর কত দিতে হবে? আর কত দিলে তাদের ঋণ শোধ হবে। যে স্বাধীনতা আমাদের কথা ভুলতে দেয় না, মেরুদ- সোজা করে দাঁড়াতে দেয় না, সেই স্বাধীতা আগামী প্রজন্মের জন্য অহংকারের নাও হতে পারে।
জোটের শরিক জাগপার সভাপতি শফিউল আলম প্রধান বলেন, রক্ত দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হয়েছে। এ গণতন্ত্রের প্রশ্নে কোনো আপস চলবে না। বহুদলীয় গণতন্ত্রের জন্যেই স্বাধীনতার সংগ্রাম। সুতরাং স্বাধীনতা আর মুক্তিযুদ্ধের চেতনা জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠায় সংগ্রামের কোন বিকল্প নাই।
আরেক শরিক কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, অপশক্তির মদদে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে অধিষ্ঠিত সরকারের কাছে জাতি গণতন্ত্র আর আইনের শাসন প্রত্যাশা করে না। গণজাগরণ অথবা গণঅভ্যুত্থানের মাধ্যমেই চলমান অচল অবস্থা থেকে দেশকে মুক্তি দেয়ার কোনো বিকল্প পথ খোলা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশের সঙ্কট উত্তরণের একমাত্র পথ মধ্যবর্তী নির্বাচন অলি আহমেদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ