Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রানাপ্লাজার সোহেল রানার জামিন প্রশ্নে রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ১২:০১ এএম

রানাপ্লাজা ধসে শ্রমিক মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলায় ভবন মালিক সোহেল রানাকে কেন জামিন দেয়া হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। আবেদনের শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম এবং বিচারপতি মো. বদরুজ্জামানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন।

পরবর্তী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদেরকে রুলের জবাব দিতে হবে। সোহেল রানার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. সাজ্জাদ আলী চৌধুরী। সরকারপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশিরউল্লাহ। প্রসঙ্গত: ২০১৩ সালের ২৪ এপ্রিল সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন ১০তলা ভবন রানা প্লাজা ধসে ১ হাজার ১৩৬ জন মানুষ নিহত হন। এ ঘটনার ৫ দিন পর ২৯ এপ্রিল ভারত পালিয়ে যাওয়ার পথে গ্রেফতার হন রানা প্লাজা নামক ১০ তলা ভবনের মালিক সোহেল রানা। এ ঘটনায় ২০১৪ সালে তার বিরুদ্ধে মামলা হয়। মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। সেই থেকে সোহেল রানা কারাগারে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রানাপ্লাজা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ