Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিএনপির চারপাশ জঙ্গি পরিবেষ্টিত -সাংবাদিকদের তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৮ এএম

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর ধর্ম ব্যবহার করে অপরাজনীতি শুরু হয়েছিল। এর প্রধান পৃষ্ঠপোষক ছিলেন জিয়াউর রহমান। আজকেও বিএনপি চারপাশে জঙ্গি পরিবেষ্টিত হয়ে বিভিন্ন কথা বলে। তারা যখন কথা বলেন- তখন আশেপাশে সেই নেতারা থাকেন, যারা সেøাগান দিয়েছে বা দেয়- আমরা সবাই তালেবান, বাংলা হবে আফগান।

গতকাল সচিবালয়ে ‘সন্ত্রাস নয় স¤প্রীতির ধর্ম ইসলাম’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গি দমনে যে সক্ষমতা দেখিয়েছে, অনেক উন্নত রাষ্ট্রও সেটি দেখাতে পারেনি। আমরা জঙ্গি দমন করতে সক্ষম হয়েছি। যদি বিএনপি পৃষ্ঠপোষকতা না করতো, পুরোপুরি জঙ্গি নির্মূল করা সম্ভব হতো।

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র মির্জা আব্দুল কাদেরের সরকারবিরোধী বক্তব্যের দিকে ইঙ্গিত করে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, একটি রিমোট এরিয়ায় সমালোচনাগুলো হচ্ছে। এটা পুরো আওয়ামী লীগের জন্য কোনো বিষয় নয়।

স¤প্রতি আওয়ামী লীগের নেতাদের মধ্যে সমালোচনা বেড়েছে। দলের সাধারণ সম্পাদক বলেছেন, সব পর্যায়ের নেতাদের নজরদারিতে রাখা হয়েছে। সেক্ষেত্রে আওয়ামী লীগ নতুন করে কোনো সংকটে পড়েছে কি-না এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, এটা কোনো সঙ্কট নয়। একটা জেলার নেতৃবৃন্দদের নিয়ে কথা বলা হচ্ছে, একটি রিমোট এরিয়ায় সমালোচনাগুলো হচ্ছে। এটা পুরো আওয়ামী লীগের জন্য কোনো বিষয় নয়।

তিনি বলেন, ‘যারা আওয়ামী লীগ করেন, নেতৃস্থানীয় পর্যায়ে আছেন। তারা দলীয় ফোরামে কথা বলতে পারেন, সমালোচনা করতে পারবেন। নিজস্ব কোনো মত থাকলে সেটি অবশ্যই তুলে ধরতে পারেন। কিন্তু দলের নীতির বিরুদ্ধে যদি জনসম্মুখে কথা বলা হয়, তাহলে দলীয় শৃঙ্খলা ভঙ্গ হয়; সেই কথাটিই আমাদের সাধারণ সম্পাদক বলেছেন। এভাবে যারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করছেন কিংবা করবেন তাদের বিরুদ্ধে দল ব্যবস্থা নেবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ