Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তামিমের নামে ঘোষিত ২০ লাখ টাকা পেলো পুলিশের ৪ সংস্থা

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
পুলিশের অভিযানে নিহত জঙ্গি তামিম চৌধুরীর নামে ঘোষিত পুরস্কারের ২০ লাখ টাকা দেয়া হয়েছে পুলিশের চার সংস্থাকে। সংস্থাগুলো হলো- পুলিশ সদর দফতরের গোয়েন্দা বিভাগ, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট, সোয়াট ও নারায়ণগঞ্জ জেলা পুলিশ। জঙ্গিবিরোধী সফল সাহসী অভিযানের জন্য তাদেরকে পুরস্কারের এ টাকা দেওয়া হয়।
পুলিশ সদর দফতরে আনুষ্ঠানিকভাবে চারটি সংস্থার কর্মকর্তাদের নিকট পুরস্কারের ২০ লাখ টাকা হস্তান্তর করেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কেএম শহীদুল হক।
এ সময় অতিরিক্ত আইজপি (প্রশাসন) মোখলেসুর রহমান, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত আইজিপি জাবেদ পাটোয়ারীসহ সিনিয়র কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
আইজিপি বলেন, ‘তামিম চৌধুরী এবং সেনাবাহিনীর বরখাস্তকৃত মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল হকের সন্ধানদাতার জন্য ২০ লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করেছিলাম।
তিনি বলেন, ‘ইন্টেলিজেন্স লেড পুলিশিং’ এর মাধ্যমে জননিরাপত্তার স্বার্থে জঙ্গি দমনের এ সাহসী অভিযানের প্রণোদনা স্বরূপ সংশ্লি¬ষ্ট চারটি ইউনিটের পুলিশ অফিসারদের পুরস্কৃত করা হলো।
আইজিপি বলেন, ‘পুরস্কার ঘোষিত অপর জঙ্গি জিয়াউর হকের সন্ধানদাতার জন্য ২০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা কার্যকর রয়েছে।’
উল্লেখ্য, গত ২ আগস্ট পুলিশের সদর দফতরে সংবাদ ব্রিফিংয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক ঘোষণা দিয়েছিলেন, রাজধানীর গুলশান, কল্যাণপুর ও শোলাকিয়া হামলার ‘মাস্টারমাইন্ড’ তামিম চৌধুরী ও ব্ল¬গার হত্যায় সন্দেহভাজন চাকরিচ্যুত সেনা কর্মকর্তা জিয়াউল হককে ধরিয়ে দিলে ২০ লাখ টাকা করে ৪০ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।
এরপর গত ২৭ আগস্ট বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যরা নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের পাইকপাড়ার একটি বাসায় তামিম চৌধুরীসহ তার সহযোগিদের সন্ধান পায় এবং সফল অভিযান চালায়। ওই অভিযানে তামিম চৌধুরীসহ তিন জঙ্গি নিহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তামিমের নামে ঘোষিত ২০ লাখ টাকা পেলো পুলিশের ৪ সংস্থা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ