Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০ সেপ্টেম্বরের মধ্যে পোশাক শ্রমিকদের বেতন পরিশোধ করুন-স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা: ১০ সেপ্টেম্বরের মধ্যে তৈরি পোশাক শ্রমিকদের বেতন ও উৎসব ভাতা পরিশোধে মালিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। একই সঙ্গে পোশাকশ্রমিকদের পর্যায়ক্রমে ঈদের ছুটি দিতে বলেছেন তিনি।
সচিবালয়ে গতকাল বৃহস্পতিবার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা ও শিল্পাঞ্চলে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে করণীয় ও প্রাসঙ্গিক বিষয়ে এক আলোচনা সভায় এ নির্দেশ দেন স্বরাষ্ট্রমন্ত্রী। সভাশেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, ঈদের সময় টাকা বহন করার জন্য যে যখন নিরাপত্তা চাইবে, নিরাপত্তার জন্য পুলিশ দেওয়া হবে। এ ছাড়া নাশকতা প্রতিরোধে ঈদগাহগুলোতে বিশেষ নিরাপত্তাব্যবস্থা নেওয়া হবে বলেও স্বরাষ্ট্রমন্ত্রী জানান। পাশাপাশি ঈদ সামনে রেখে মহাসড়ক, পশুর হাট ও শপিং মলগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া বলে জানান মন্ত্রী।
নকল টাকা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ঈদুল আজহায় ঘরমুখী যাত্রীদের নিরাপত্তায় বাস-ট্রেন টার্মিনালে বিশেষ নিরাপত্তাব্যবস্থা নেওয়া হবে। গরুবাহী নৌকা, ট্রলার ও ট্রাকে চাঁদাবাজি ঠেকাতে বিশেষ অভিযান পরিচালিত হবে।
তিনি জানান, ঈদের মৌসুমে দেশের সব মহাসড়কে ১৫টি করে ‘ওয়াচ টাওয়ার’ থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। মাওয়া ও পাটুরিয়া ফেরিঘাট এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাতে যানজট না হয়, সে বিষয়েও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ বছর ঢাকায় কোরবানির পশুর ২৩টি হাট বসবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হাটগুলোতে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া জাল টাকা শনাক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থাও নেওয়া হয়েছে।ঢাকার বড় বড় শপিং মলগুলোর ৯০ শতাংশেরই নিজস্ব সিসি ক্যামেরা রয়েছে জানিয়ে তিনি বলেন, এর বাইরেও প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।
সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মোজাম্মেল হক খান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়াসহ বিজিবি ও ফায়ার সার্ভিসের প্রধান এবং বিজিএমইএ, বিকেএমইএ, ট্যানার্স অ্যাসোসিয়েশন ও এফবিসিসিআইয়ের প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১০ সেপ্টেম্বরের মধ্যে পোশাক শ্রমিকদের বেতন পরিশোধ করুন-স্বরাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ