Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মেরামত চেয়ে রিট

সরকারি হাসপাতালের বিকল যন্ত্রপাতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

সরকারি হাসপাতালের ‘অচল যন্ত্রপাতি’ মেরামতের মাধ্যমে সচল করার নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। গতকাল সোমবার সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মো. জে আর খান (রবিন) এ রিট করেন।

রিটে স্বরাষ্ট্র সচিব, আইন মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি), কেন্দ্রীয় মেডিক্যাল স্টোর ডিপোর পরিচালকে বিবাদী করা হয়েছে। রিটের বিষয়ে জে আর খান রবিন বলেন, স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তার লক্ষ্যে দেশের বিভিন্ন সরকারি হাসপাতালে মানুষের সঠিক রোগ নিরূপণের জন্য প্রয়োজনীয় সংখ্যক যন্ত্রপাতি অন্তর্ভুক্ত করাসহ সকল অচল যন্ত্রপাতি মেরামত করে সচল করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা চেয়ে জনস্বার্থে রিট করা হয়েছে। রিটে যন্ত্রপাতি ক্রয়ের বিষয়ে সংশ্লিষ্টদের ব্যর্থতাকে কেন বেআইনি ঘোষণা করা হবে না এবং এ বিষয়ে কেন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হবে না এই মর্মেও রুল জারির আর্জি জানানো হয়েছে। যত দ্রুত সম্ভব হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চে রিটটির শুনানির চেষ্টা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকল-যন্ত্রপাতি

২৩ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ