Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সায়েদাবাদ ট্রাকস্ট্যান্ড উচ্ছেদে শ্রমিকদের বাধা

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালসংলগ্ন অবৈধ ট্রাকস্ট্যান্ড উচ্ছেদ করতে গেলে তাতে বাধা দিয়েছে ট্রাক শ্রমিকরা। গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) উচ্ছেদ অভিযান শুরু করে। অভিযানে নেতৃত্ব দেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদ, সুমন সরদার এবং নাজমুস শোয়েব।
জানা যায়, রমনা জোনের পুলিশের সহায়তায় দুপুর ১টায় ডিএসসিসি সায়েদাবাদ বায়তুন নূর জামে মসজিদের বিপরীতে অবস্থিত ট্রাকস্ট্যান্ড উচ্ছেদ অভিযান পরিচালনা করার জন্য প্রস্তুতি নেয়। এ সময় শ্রমিক নেতার ডিএসসিসি কর্মকর্তাদের অভিযান পরিচালনা না করার অনুরোধ জানান।
এর আগে সকালে ডিএসসিসি সায়েদাবাদের ট্রাকস্ট্যান্ড তুলে নেয়ার জন্য শ্রমিক নেতাদের নোটিশ দেন।
নোটিশে বলা হয়, রাজধানী ঢাকাকে যানজটমুক্ত রাখতে এবং পরিবেশের উন্নয়নের জন্য উল্লেখিত এ ট্রাকস্ট্যান্ডটি এই স্থান থেকে সরিয়ে অন্যত্র নিয়ে যেতে হবে।
দুপুর ১টায় ডিএসসিসির তিনজন ম্যাজিস্ট্রেট সায়েদাবাদে উপস্থিত হয়ে দুই ঘণ্টার মধ্যে ট্রাকস্ট্যান্ড সরানোর জন্য নির্দেশ দেন। এ নির্দেশের পর শ্রমিকরা স্ট্যান্ড না ছাড়ার ঘোষণা দেন। এ সময় তারা কয়েকটি ট্রাক রাস্তায় দাঁড় করিয়ে বাধার সৃষ্টি করে। পরে বিকাল ৩টায় বুলডোজার দিয়ে ডিএসসিসি অভিযান শুরু করে। কিন্তু শ্রমিকরা সংঘবদ্ধ হয়ে এসময় বাধার সৃষ্টি করে। এ সময় কর্তৃপক্ষ কিছুটা পিছু সরে যায়।
এদিকে শ্রমিকরা অভিযোগ করে বলেছেন, ব্রিটিশ আমল থেকে তৈরি হওয়া এ স্ট্যান্ডে তারা আছেন। এই স্ট্যান্ডকে ঘিরে ট্রাক শ্রমিকদের পরিবার চলে। হঠাৎ সরকারের এমন সিদ্ধান্তকে তারা অমানবিক বলে উল্লেখ করেছেন। তারা বলছেন, পুনর্বাসন ছাড়া কোনোভাবেই ট্রাকস্ট্যান্ড সরানো যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সায়েদাবাদ ট্রাকস্ট্যান্ড উচ্ছেদে শ্রমিকদের বাধা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ