Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

বায়তুল মোকাররমের সামনে বোমা সদৃশ্য বস্তু উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ মার্কেটের সামনের সড়ক থেকে বোমা সদৃশ্য বস্তু উদ্ধারের পর তা নিস্ক্রিয় করেছে ডিএমপির বোম ডিসপোজাল ইউনিট। তবে সেটি বোমা হলেও শক্তিশালী ছিল না বলে জানিয়েছে পুলিশ। গত শনিবার রাত ১০টার দিকে বায়তুল মোকাররমের স্বর্ণের মার্কেটের সামনের সড়কের ফুটপাতে একটি বোমা সদৃশ্য বস্তু দেখে পুলিশকে খবর দেয় লোকজন। এরপর পল্টন থানা পুলিশ গিয়ে আশেপাশের লোকজনকে সরিয়ে ফেলে। খবর পেয়ে বোম ডিসপোজাল ইউনিটকে। রাত সাড়ে ১০টার দিকে ডিএমপির বোম ডিসপোজাল ইউনিট এসে বোমা সদৃশ্য বস্তুটি পরীক্ষা নিরীক্ষা করার পর তা নিস্ক্রিয় করে।

প্রত্যক্ষদর্শী শামিম আহমেদ বলেন, বোম ডিসপোজাল ইউনিট বোমা সদৃশ্য বস্তুটি নিস্ক্রিয়করণের সময় সামান্য শব্দ হয়েছিল। সেটি দেখতে ঠিক ছোট তিনটি প্যারাসুট তেলের বোতলের ওপর স্কচটেপ দিয়ে মোড়ানোর মতো। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

পল্টন থানার ওসি আবু বকর ছিদ্দিক জানান, বোমা সদৃশ্য বস্তু বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা গিয়ে সেটি বালু দিয়ে ঢিপি বানিয়ে সেখানে নিস্ক্রিয় করা হয়। একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তদন্ত করা হচ্ছে। আশেপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করার কাজ চলছে। নিশ্চয়ই কাউকে না কাউকে পাওয়া যাবে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে। বোম ডিসপোজাল ইউনিট সূত্রে জানা গেছে, বোমা সদৃশ্য বস্তুটি ততটা শক্তিশালী ছিল না। সামান্য শব্দ হয়েছে নিস্ক্রিয়করণের সময়। এর মধ্যে কিছু বিস্ফোরক ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোমা-সদৃশ্য-বস্তু-উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ