Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে ছুটির আমেজ রাস্তা ফাঁকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সাপ্তাহিক দুদিন ছুটির সঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ছুটি হওয়ায় টানা তিনদিনের ছুটিতে ঢাকা নগরীতে বসবাসকারীদের বড় একটা অংশ মানুষ গ্রামে চলে গিছেন। ফলে রাজধানী ঢাকা কার্যত ফাঁকা হয়ে পড়েছে। গতকাল রোববার রাজধানীর গলিস্তান, টিকাটুলি, মতিঝিল, পল্টন, প্রেসক্লাব এলাকা, খিলগাঁও, দৈনিক বাংলার ব্যস্ত সড়কগুলোতে এই চিত্র দেখা গেছে। গুলিস্তান, কাকরাইল এমনকি মৌচাকেও ছিল না চিরচেনা যানজট।
এদিকে ফুটপাত ও কিছু বিপণিবিতানে ক্রেতাদের ভিড় লক্ষ করা গেছে। সড়কে নেই কোনো জ্যাম, নেই কোনো ট্রাফিক সিগন্যাল।

সকালে শাহবাগে কথা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজমুল হাসানের সঙ্গে। মোটরসাইকেলে বন্ধুকে নিয়ে তিনি ঘুরতে বের হয়েছেন। তিনি বললেন, ফাঁকা রাস্তায় ঘুরতে বের হয়েছি। দুই দিন আগেও যে পথ যেতে এক-দেড় ঘণ্টা লাগতো, সেই পথ পার হতে এখন ১০ থেকে ১৫ মিনিট লাগছে।
যাত্রাবাড়ি থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে এলাকায় বেড়াতে আসেন সিমির হোসেন। তিনি বললেন, ঢাকা মহানগরীর বিভিন্ন রাস্তা ঈদের ছুটির সময়ের মতো ফাকা। গণপরিবহন কম মানুষও খুবই কম। তাই যানজট নেই বললেই চলে।

রাজধানীর কমলাপুর থেকে পল্টন এসেছিলেন তিথি অনামিকা। তিনি জানালেন, অন্য দিনের তুলনায় আজ তার অর্ধেকেরও কম সময় লেগেছে। অন্য দিন রিকশায় আসতে যানজটের জন্য সময় লাগে এক ঘণ্টার মতো। আজ এসেছেন মাত্র ১৫ মিনিটে।

পল্টন এলাকায় দায়িত্বরত ট্রাফিক পুলিশের এক সদস্য জানান, শনিবার রাতেও পল্টন-মতিঝিল এলাকায় যানবাহনের চাপ ছিল। কিন্তু রোববার সকাল থেকে যানবাহনের চাপ খুবই কম।
যাত্রাবাড়ি মোড়ে দেখা গেছে যানজট নেই। ফুটপাতে যারা দোকান বসান তাদের একজন জানালেন, লোকজন কমে যাওয়ায় তারা নিত্যদিনের মতো দোকান বসাননি। তবে খোঁজ নিয়ে জানা গেছে ঢাকা বিশ্ববিদ্যায়সহ আশপাশের এলাকাগুলোতে ভীড় ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাস্তা ফাঁকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ