Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কঙ্কালের গায়ে শার্ট দেখে স্বামীকে শনাক্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

রাজধানীর রূপনগর থানায় উদ্ধার হওয়া কঙ্কালের গায়ে শার্ট দেখে স্বামীকে শনাক্ত করেছেন রহিমা বেগম নামের এক স্ত্রী। গতকাল লাশ শনাক্ত করা হয়। তবে এর আগে গত শনিবার রূপনগর বেড়িবাঁধের পাশে সাদ ফিলিং স্টেশনের পেছন থেকে কঙ্কালটি উদ্ধার করে পুলিশ। জানা যায়, গত বছরের ১ নভেম্বর নিখোঁজ হন রাজধানী মিরপুর রূপনগরের বাসিন্দা নরুল ইসলাম গাজী (৫০)। অনেক খোঁজাখুঁজির পর স্বামীকে না পেয়ে একই মাসের ৪ তারিখে স্ত্রী রহিমা বেগম (৪০) বাধ্য হয়ে রূপনগর থানায় অপহরণের সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডির পরপরই নরুল ইসলাম গাজীর খোঁজে অভিযান শুরু করে রূপনগর থানা পুলিশ। জিডির প্রায় তিন মাস পর চলতি বছরের ফেব্রুয়ারি মাসে এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট তিন জনকে গ্রেফতার করা হয়। পরে ১১ ফেব্রুয়ারি চার জনকে আসামি করে জিডিটি অপহরণ মামলায় রূপান্তর করে থানা পুলিশ। আসামিরা হলেন- রয়েল, কালু এবং শাকিলসহ আরেক জন। এদের মধ্যে রয়েল ও কালুসহ আরেকজন গ্রেফতার আছেন বলে পুলিশ নিশ্চিত করেছে। শাকিল পলাতক রয়েছেন। অপহরণ মামলা এবং তিন আসামিকে গ্রেফতার করা হলেও তখনও নরুল ইসলাম গাজীর সন্ধান পায়নি পুলিশ। তবে ঘটনার মোড় ঘুরে প্রায় সাড়ে তিন মাস পর গত শনিবার রূপনগর বেড়িবাঁধের পাশে সাদ ফিলিং স্টেশনের পেছনে একটি কঙ্কাল উদ্ধারকে কেন্দ্র করে। পুলিশ জানায়, কঙ্কালটি উদ্ধারের পরপরই পুলিশের সন্দেহ হয় এটি নিখোঁজ নরুল ইসলাম গাজীর হতে পারে। আর এই সন্দেহে রহিমা বেগমকে কঙ্কালটি দেখালে গায়ে থাকা শার্ট দেখে তিনি স্বামীর পরিচয় শনাক্ত করেন। নরুল ইসলাম গাজী ও রহিমা বেগম মিরপুরের রূপনগর থানার বাসিন্দা। তাদের একটি ছোট মুদির দোকান আছে। এই মুদির দোকান দিয়ে তারা জীবিকানির্বাহ করতেন।
রূপনগর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, নরুল ইসলাম গাজী নিখোঁজ হওয়ার পর থেকেই আমরা বিষয়টি গুরুত্বসহকারে দেখছি। গত শনিবার সন্ধ্যা ৬টায় তার কঙ্কাল উদ্ধার করা হয়েছে। তার স্ত্রী রহিমা বেগম স্বামীর পরিচয় শনাক্ত করেছেন। এ ঘটনায় তিন জন গ্রেফতার আছেন। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
আজ রিমান্ড আবেদনের জন্য তাদের আদালতে পাঠানো হবে।
ডিএমপির মিরপুর বিভাগের পল্লবী জোনের এডিসি মো. আরিফুল ইসলাম বলেন, পুলিশের এক এডিসি আমাদের ফোন করে জানায় রূপনগর বেড়িবাঁধের সাদ ফিলিং স্টেশনের পাশে একটি কঙ্কাল পাওয়া গেছে। পরে রূপনগর থানা পুলিশ গিয়ে কঙ্কালটি উদ্ধার করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কঙ্কালের-গায়ে-শার্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ