Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাষ্ট্রীয়ভাবে ঈদে মিলাদুন্নাবী (সা.) পালনের সিদ্ধান্ত

জৈনপুরী পীরসাহেবের অভিনন্দন

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

ঢাকাস্থ আদর্শ ইসলামী মিশন এতিমখানা, মহিলা আক্মিল মাদরাসা ও রাহমানিয়া জৈনপুরী খানকা শরীফ কমপ্লেক্সের উদ্যোগে সাপ্তাহিক ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিল গতকাল রাজধানীর মোহাম্মদপুরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ওয়াজ ও দোয়া করেন আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীরসাহেব কেবলা। প্রধান অতিথি ছিলেন শিল্পপতি পীরজাদা এস. এম. জিল্লুর রহমান আযাদ। বিশেষ অতিথি ছিলেন পীরজাদা সৈয়দ আনিসুর রহমান ও পীরজাদা সৈয়দ হুমাইয়াদ মাবরুক প্রমুখ।

বয়ানে জৈনপুরী পীরসাহেব কেবলা বলেন-সরকার ১২ই রবিউল আওয়াল রাষ্ট্রীয়ভাবে ঈদে মিলাদুন্নাবী (সা.) পালনের ঘোষণা দিয়েছে। এতে আমি নিজে এবং জৈনপুরী সেলসেলার ও অন্যান্য হাক্কানী তরীকার লাখ লাখ ভক্তবৃন্দের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক মোবারকবাদ ও অভিনন্দন জানাচ্ছি। পীরসাহেব কেবলা পবিত্র কুরআনের উদ্ধৃতি দিয়ে বলেন, “আমাদের প্রিয় নবীজী মোমেনদের নিকট তাদের জীবন থেকে বেশি প্রিয়। সুতরাং বর্তমান+ সরকারের নবীজীর প্রতি সম্মান প্রদর্শন ও ভালবাসার প্রতীক হিসাবে এই ঘোষণাকে শুধু তাই নহে মাদরাসা শিক্ষা ও ওলামা মাশায়েখদের উন্নয়নকল্পে যেই সকল পদক্ষেপ নিয়াছেন তাও সারা জীবন প্রশংসনীয় হয়ে থাকবে ইনশাল্লাহ। - প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদে মিলাদুন্নাবী (সা.)
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ