Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা তিন দিনের ছুটিতে রাজধানী ছাড়ছে মানুষ

ট্রেন-বাস-লঞ্চে ভিড়

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

রোববার অমর ২১ ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ উপলক্ষে ওই দিন সরকারি ছুটি আর এর আগের দু’দিন সাপ্তাহিক ছুটি। টানা তিন দিনের এই ছুটির সুযোগে রাজধানী ছাড়ছে হাজারও মানুষ। শহুরে জীবনের একঘেয়েমি কর্মময় জীবন থেকে কিছুটা সময়ের জন্য অবসর পেয়ে কেউ কেউ ছুটছেন গ্রামে প্রিয়জনের কাছে। কেউ আবার পরিবার পরিজন নিয়ে ঘুরতে বেরিয়েছেন শহরের আশপাশের কোনো বিনোদন কেন্দ্রে। অনেকেই আবার পরিবার পরিজন নিয়ে রওনা হয়েছেন কক্সবাজার, বান্দরবান অথবা অন্য কোনো পর্যটন কেন্দ্রে।

গতকাল (বৃহস্পতিবার) সকাল থেকেই রাজধানীর বাস টার্মিনালগুলোতে দেখা যায় যাত্রীদের উপচে পড়া ভিড়। কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলোতেও ছিল উপচেপড়া ভিড়। সদর ঘাটের লঞ্চগুলোতেও ঠাঁই নাই অবস্থা।
১৮ ফেব্রæয়ারি থেকেই মূলত পর্যটন কেন্দ্রগুলোর উদ্দেশ্যে রওনা হয়েছেন নগরবাসী অনেকে। হঠাৎ করে বাসে মিলছে না টিকিট। নামিদামি কোম্পানির বাসের টিকিট বিক্রি হয়ে গেছে আগেই। ভিড় বেশি চট্টগ্রাম সিলেট ও উত্তরবঙ্গের বাসের। বাড়তি যাত্রী চাহিদার জন্য কিছু কিছু গন্তব্যে কোম্পানিগুলো বাস সংখ্যা বাড়িয়েছে।
দেশের প্রধান পর্যটন কেন্দ্র কক্সবাজারের টিকিট সব বাসেরই বিক্রি শেষ হয়েছে সবার আগে। টানা ৩ দিনের ছুটিতে আবারও পর্যটন নগরী কক্সবাজারে যাচ্ছেন অনেকে। পর্যটকদের ভিড়ে এখন ব্যস্ত চট্টগ্রাম-কক্সবাজার সড়কপথ।

 



 

Show all comments
  • দুলাল ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৩০ এএম says : 0
    ঈদের ছুটির মত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছুটি

৯ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ