Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লুনা শামসুদ্দোহার মৃত্যুতে সালমান এফ রহমানসহ বিভিন্ন ব্যক্তির শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

জনতা ব্যাংকের সাবেক চেয়ারম্যান লুনা শামসুদ্দোহার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। এক শোক বার্তায় তিনি বলেন, দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন লুনা শামসুদ্দোহা। তার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। গত বুধবার বেক্সিমকোর পক্ষ থেকে এস এফ রহমান, ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান ও বোর্ডের উপদেষ্টা সায়ান এফ রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, লুনা সামসুদ্দোহার মৃত্যুতে বেক্সিমকো পরিবার গভীর শোক প্রকাশ করছে। তার রূহের মাগফেরাত কামনা করে ও তাঁকে জান্নাতুল ফেরদৌস নসিবের জন্য দোয়া করা হয়।

গতকাল রাতে ঢাকায় পৌঁছায় তার লাশ। তবে এখনও লুনা শামসুদ্দোহার জানাযার সময় ও দাফনের স্থান সম্পর্কে জানা যায়নি।

এদিকে লুনা সামসুদ্দোহার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং সাবেক কর্মস্থল রাষ্ট্র মালিকানাধীন জনতা ব্যাংকের পরিচালনা পরিষদ ও ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুছ ছালাম আজাদ।

উল্লেখ্য, গত বুধবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন লুনা শামসুদ্দোহা। দেশের ইতিহাসে রাষ্ট্র মালিকানাধীন কোনো ব্যাংকের প্রথম নারী চেয়ারম্যান ছিলেন লুনা শামসুদ্দোহা। এর আগে তিনি ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংকের পরিচালকের দায়িত্ব পালন করেন। এসএমই ফাউন্ডেশনের সাবেক পরিচালক লুনা বেসরকারি ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির একজন ট্রাস্টি ছিলেন। এ ছাড়া তিনি দোহাটেক নিউ মিডিয়া নামের একটি সফটওয়্যার এর চেয়ারম্যানও ছিলেন। তিনি ‘বাংলাদেশ ওমেন ইন টেকনোলজি’ (বিডব্লিউআইটি) বা প্রযুক্তিতে বাংলাদেশি নারীর প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ছিলেন। দেশের অর্থনীতিতে অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি পেয়েছেন বাংলাদেশ বিজনেস এওয়ার্ড-২০১৭। একই সঙ্গে ২০০৫ সালে লুনা সুইস ইন্টারঅ্যাকটিভ মিডিয়া সফটওয়্যার অ্যাসোসিয়েশন (সিসমা) পান। নারী উদ্যোক্তা হিসেবে স্থানীয় সফটওয়্যার শিল্পে নিজের কাজের স্বীকৃতি হিসেবে লুনা শামসুদ্দোহা ভূষিত হন অনন্যা টপ টেন অ্যাওয়ার্ডে। সরকারের ই-জিপিসহ বেশ কিছু প্রকল্পে তিনি অবদান রেখেছেন। তিনি বাংলাদেশ বিজনেস ম্যাগাজিনের প্রতিষ্ঠাতা, সুইজারল্যান্ডেরে গ্লোবাল থট লিডার অন ইনক্লুসিভ গ্রোথের সদস্য ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক সংবাদ

২০ অক্টোবর, ২০২২
১৩ ফেব্রুয়ারি, ২০২২
৬ ফেব্রুয়ারি, ২০২২
৪ ফেব্রুয়ারি, ২০২২
২৮ জানুয়ারি, ২০২২
২১ জানুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২
৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ