Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

নার্সেস সংগ্রাম পরিষদের কর্মসূচি পালন

তিন দফা দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

টেকনোলজিস্টদের ডিপ্লোমা নার্স সমমান হিসেবে নিবন্ধন বন্ধসহ তিন দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করছে নার্সেস সংগ্রাম পরিষদ। পূর্ব ঘোষণা অনুসারে ১৪ থেকে ১৬ ফেব্রুয়ারি এই কর্মসূচি পালন করার কথা তাদের। গতকাল সারাদেশের সকল স্বাস্থ্য প্রতিষ্ঠান ও নার্সিং শিক্ষা প্রতিষ্ঠানে কালো ব্যাচ ধারণ করেছে নার্সিং কর্মকর্তা ও শিক্ষার্থীরা। গত শনিবার সংগ্রাম পরিষদের সভাপতি ও বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের (বিএনএ) ভারপ্রাপ্ত সভাপতি ইসমত আরা পারভীন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সারাদেশে এসব কর্মসূচি যথাযথভাবে পালন ও কর্মসূচির প্রতিবেদন ও ছবি সংগ্রহ করে প্রকাশ করার নির্দেশ দেয়া হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার নার্সের সংগ্রাম পরিষদ এক নীতি নির্ধারণী সভায় তিনদিনের কালো ব্যাজ ধারণ কর্মসূচি ঘোষণা করে নার্সেস সংগ্রাম পরিষদ।

সভায় নেতৃবৃন্দ বলেন, এ সময়ের মধ্যে তাঁদের তিন দফা দাবি বাস্তবায়ন না হলে আগামী ১৭ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। দেশের জন্য স্বাস্থ্য ও নার্সিং পেশার মান রক্ষায় সৃষ্ট পরিস্থিতির দায়ভার বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল এবং সংশ্লিষ্ট ব্যক্তিকে বহন করতে হবে।

নার্সেস সংগ্রাম পরিষদের দাবিগুলো হলো- টেকনোলজিস্টদের নার্স হিসেবে নিবন্ধন দেয়া যাবে না। পরিবার কল্যাণ পরিদর্শকদের ডিপ্লোমা ইন মিডওয়াইফারি সমমান করা যাবে না এবং গত ৫ ফেব্রুয়ারি ব্যাচেলর অব নার্সিং সায়েন্স, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ছাত্র-ছাত্রীদের নির্ধারিত কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার করে অবিলম্বে^ কম্প্রিহেনসিভ লাইসেন্স পরীক্ষার ব্যবস্থা করা। নার্সেস সংগ্রাম পরিষদ প্রধান এবং বিএনএ ভারপ্রাপ্ত সভাপতি ইসমত আরা পারভীন সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনএর কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো. জামাল উদ্দিন বাদশা, স্বাধীনতা নার্সেস পরিষদের সভাপতি মো. মাস্তাফিজুর রহমান ও মহাসচিব মা. ইকবাল হাসেন সবুজ, সদস্য সচিব মোহাম্মদ আনিসুর রহমান, এস এম আজাদ, স্বাধীনতা নার্সেস পরিষদের ঢামেক হাসপাতাল শাখা সভাপতি নার্গিস খানম মুন্নি প্রমুখ। সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান জুয়েল সভা পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নার্সেস-সংগ্রাম-পরিষদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ