Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাকরির প্রলোভনে প্রতারণা টার্গেট স্বল্পশিক্ষিত বেকাররা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে বেকার যুবকদের চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে আসছিল একটি চক্র। গ্রামের স্বল্পশিক্ষিত যুবকরাই ছিল তাদের টার্গেট। তবে গত ১১ ফেব্রুয়ারি খিলগাঁও থেকে চক্রের মূলহোতা বাদশাকে গ্রেফতারের পর এমনটা জানায় সিআইডি।

সিআইডির ঢাকা মেট্রো উত্তরের সহকারী পুলিশ সুপার জহিরুল হকের নেতৃত্বে পরিচালিত অভিযানে একটি ভুয়া প্রতিষ্ঠানের কথিত ব্যবস্থাপনা পরিচালক বাদশা মিয়াকে খিলগাঁওয়ের দক্ষিণ বনশ্রী এলাকা থেকে গ্রেফতার করা হয়। বাদশা ও তার সঙ্গীরা সরলমনা চাকরিপ্রার্থীদের ঢাকায় এনে চাকরি দেওয়ার নামে ভর্তি ফি, প্রশিক্ষণ ফি, স্বাস্থ্য পরীক্ষা, ইন্টারভিউ ফি, নিরাপত্তা জামানতসহ বিভিন্ন অজুহাতে টাকা হাতিয়ে নিয়েছে।
গতকাল সিআইডির বিশেষ পুলিশ সুপার খালিদুল হক হাওলাদার বলেন, চক্রটি আইডিয়াল সেফটি সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামে একটি ভুয়া প্রতিষ্ঠানে নিয়োগ বিজ্ঞপ্তি দিত। এর মাধ্যমে অসংখ্য বেকার যুবকদের প্রতারিত করেছে। আত্মসাৎ করেছে লাখ লাখ টাকা। সিআইডিতে অভিযোগ আসার পর ঘটনার সত্যতা পাওয়া যায়।
বিশেষ পুলিশ সুপার খালিদুল হক হাওলাদার আরও বলেন, চাকরিপ্রার্থীদের কাছে থেকে বিভিন্ন সময় টাকা আদায় তো করতোই, আবার তাদের দিয়েই চাকরির জন্য অন্যদের প্রভাবিত করতো চক্রটি। পাঁচ থেকে দশ শতাংশ লোককে কোনওভাবে চাকরি জুটিয়ে দিলেও পরে তাদের বেতনের সিংহভাগই কমিশনের নামে রেখে দিতো বাদশা ও তার লোকেরা। গ্রেফতারকৃত বাদশাকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করলে, তারা কী পরিমাণ অর্থ হাতিয়েছে এবং কারা কারা জড়িত, সেসব বিস্তারিত জানা যাবে বলে মনে করেন সিআইডির এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাকরির-প্রলোভন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ