Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাত্র সাত মাসে কুরআনে হাফেজ হলেন রুবাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ৮:১৯ পিএম

ঢাকার মোস্তফা রাব্বানী রাশহা রুবাব (১১) মাত্র ৭ মাসে অনলাইনে সম্পূর্ণ কুরআন শরীফ (৩০পারা) মুখস্ত করেছে। সে রাজধানী ঢাকার দক্ষিণ বনশ্রীতে অবস্থিত মাদরাসাতু দাওয়াতিস সুন্নাহ-এর ছাত্র।

তার পিতা মোস্তফা মেহেদী হাসান একজন চাকুরীজিবী, মাতা ফেরদৌসী আক্তার একজন শিক্ষিকা। মাদরাসাতু দাওয়াতিস সুন্নাাহের প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মাওলানা আবুল হাসানাত মারুফ বিল্লাহ বলেন, স্বাভাবিকভাবে একজন শিক্ষার্থীর কুরআন হিফজ করতে কমপক্ষে দুই থেকে আড়াই বছর সময়ের প্রয়োজন হয়। সেখানে মহান আল্লাহপাকে মেহেরবানীতে রুবাবের মাত্র ৭ মাসেই সম্পূর্ণ কুরআন হিফজ করা সম্ভব হয়েছে।

এটি মহান রাব্বুল আলামিনের বিশেষ রহমত ও মহানগ্রন্থ আল কুরআনের বিশেষ মুজিজা (অলৌকিকত্ব)। তিনি আরো বলেন, অত্র মাদরাসায় মানসম্মত হিফজুল কুরআনের পাশাপাশি বাংলা ,ইংরেজি ও আরবিতে দক্ষতা অর্জনের জন্য বিশেষ ব্যবস্থাও রয়েছে। ছাত্রদেরকে আন্তরিক পরিচর্যার মাধ্যমে স্বল্প সময়ে কুরআনের হিফজ ও পাশাপাশি সমাপনি পরীক্ষায় সফলতার জন্য শিক্ষকগণের নিরলস প্রচেষ্টার কারণে উক্ত মাদরাসা সল্প সময়ের মধ্যে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে, তিনি মাদরাসা এবং মাদরাসার ছাত্র শিক্ষকদের জন্য সকলের দোয়া কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ