Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

উন্নয়ন ও জঙ্গিবাদ প্রশ্নে কোনো ছাড় দেয়া হবে না -নাসিম

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের উন্নয়ন ও জঙ্গিবাদের প্রশ্নে কোনো ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, লংমার্চ করে কোনো লাভ হবে না। দেশের উন্নয়নের স্বার্থে আমরা আমাদের সিদ্ধান্ত বাস্তবায়ন করবই। তাই দেশকে এগিয়ে নেবার ক্ষেত্রে উন্নয়ন ও জঙ্গিবাদের প্রশ্নে কোনো ছাড় দেয়া হবে না।
গতকাল বুধবার ঢাকা মেডিকেল কলেজের শহীদ ডা. মিলন অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল শাখা এই আলোচনা সভার আয়োজন করে।
মোহাম্মদ নাসিম বলেন, আমরা জঙ্গি ধরছি, কিন্তু খালেদা জিয়া ও বিএনপি নেতাদের সন্দেহ হয়, এরা জঙ্গি কি না? যারা ধরা পড়ছে তারা নিজেরা স্বীকারও করেছে তারা জঙ্গি। তারা বলছে, আমরা বেহেশত যাবার জন্য প্রস্তুত। তারপরও খালেদা জিয়ার সন্দেহ হয় যে, এরা জঙ্গি কি না।
তিনি বলেন, তারা বেহেশত পাওয়ার ইচ্ছায় মানুষকে জবাই করে মেরেছে। যেভাবে কাজ করছে এটা তো কোনো ইসলাম নয়! ময়নাতদন্তের পর বাবাও সন্তানের লাশ নিচ্ছেন না। জঙ্গিপথে আসার কারণেই এমনটি হয়েছে।
মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির বাংলাদেশ সফর প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বলেন, জন কেরি সন্ত্রাস দমনে একসঙ্গে কাজ করার আশ্বাস দিয়ে গেছেন। বাংলাদেশে এসে তার বক্তব্যে বঙ্গবন্ধুর সোনার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তার সুযোগ্য কন্যা এমন মন্তব্য করেছেন জন কেরি।
জামায়াতের ডাকা হরতাল প্রসঙ্গে নাসিম বলেন, এখন আর হরতাল হয় না। এখন আমরা যদি হরতাল ডাকি তাহলেও হরতাল হবে না। দেশের মানুষ হরতাল চায় না। দেশের মানুষ চায় উন্নয়ন।
সংগঠনের আহ্বায়ক ডা. দেবেশ চন্দ্র তালুকদারের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সনাল, মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ, সহসভাপতি অধ্যাপক ডা. কণক কান্তি বড়–য়া, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ইসমাইল খান প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্নয়ন ও জঙ্গিবাদ প্রশ্নে কোনো ছাড় দেয়া হবে না -নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ