Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বেফাকের ঐতিহাসিক ৪০ কিমোমিটার দীর্ঘ মানববন্ধন আজ সকাল ১০টায়

সফলের আহ্বান শাহ্ আহমদ শফীর

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক) এর উদ্যোগে আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১১টা ঢাকা সদরঘাট থেকে জয়দেবপুর পর্যন্ত ৪০ কি.মি. ব্যাপী ঐতিহাসিক নিরবচ্ছিন্ন মানববন্ধন অনুষ্ঠিত হবে। বেফাকের কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে পৃথক পৃথকভাবে এ কর্মসূচি পালন করা হবে। কর্মসূচি পালনের সময় মহানগরীর ৯টি স্থানে নেতৃবৃন্দ বক্তব্য দিবেন। ঐতিহাসিক এ মানববন্ধন সফল করার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামীর আমির আল্লামা শাহ্ আহমদ শফী। কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন জাতীয় প্রেসক্লাবের সামনে। বক্তব্য রাখবেন মানববন্ধন প্রস্তুতি কমিটির সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী। বেফাকের মহাসচিব আল্লামা আব্দুল জব্বার জাহানাবাদী। এছাড়াও সদরঘাট, কাকরাইল, মালিবাগ, রামপুরা ব্রিজ, নতুনবাজার, কুড়িল বিশ্ব রোড, এয়ারপোর্ট, আব্দুল্লাহপুর, টঙ্গী ও জয়দেবপুর পয়েন্টে স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।
আজ সকালে বারিধারা মাদরাসায় বেফাকের সহ-সভাপতি ও মানববন্ধন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আল্লামা নূর হোসেন কাসেমীর সভাপতিত্বে মানববন্ধন বাস্তবায়ন কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন বেফাকের মহাসচিব মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদী, যুগ্ম মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা লোকমান মাজহারী, মাওলানা নাজমুল হাসান, মাওলানা জুবায়ের আহমদ চৌধুরী, মাওলানা মহিউদ্দীন মাসুম, মুফতি মনীর হোসেন, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা তোফায়েল গাজালী প্রমুখ।
সভার সভাপতি আল্লামা নূর হোসেন কাসেমী ও অন্যান্য নেতৃবৃন্দ মানববন্ধন সফল করার জন্যে সকল কওমী মাদরাসা ছাত্র-শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছে। সভায় মানববন্ধন সফল করার লক্ষ্যে অর্ধবেলা ক্লাস বন্ধ রাখার জন্য কওমী মাদরাসাসমূহের কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন।
তিনি বলেন, এ দেশের কওমী মাদরাসাগুলো মুসলিম ছেলেমেয়েদের দ্বীনি ও প্রয়োজনীয় আধুুনিক শিক্ষার মাধ্যমে শান্তিপ্রিয় নাগরিক হিসেবে গড়ে তুলতে জনগণের সার্বিক সহযোগিতায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের চলমান সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে কওমী ওলামায়ে কেরাম অগ্রণী ভূমিকা রাখছেন।
বেফাকের মানববন্ধন
ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মওলানা আবদুল লতিফ নেজামী বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের আহ্বানে আজ সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মানববন্ধন কর্মসূচির প্রতি পার্টির পূর্ণ সমর্থন ব্যক্ত করে বলেছেন যে, এই কর্মসূচি সময়পোযোগী চিন্তার বহিঃপ্রকাশ। তিনি বলেন, ইসলামী রাজনৈতিক দল, সংগঠন, উলামায়ে কেরাম, পীর-মাশায়েখগণ সব সময়ই সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার। অথচ আজ সন্ত্রাসী কর্মকা-ের মাধ্যমে ইসলামী রীতিনীতি মারাত্মকভাবে লঙ্ঘন করা হচ্ছে। ইসলামী চেতনা নস্যাৎ করার চক্রান্ত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেফাকের ঐতিহাসিক ৪০ কিমোমিটার দীর্ঘ মানববন্ধন আজ সকাল ১০টায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ