Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জয়নুল হক সিকদারের লাশ নিজ গ্রামে দাফন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

বিশিষ্ট শিল্পপতি সিকদার গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদারের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল শরীয়তপুরের মধুপুর গ্রামে মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়। বীরমুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদারের প্রথম নামাজে জানাজা বাদ যোহর সিকদার মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এর আগে তাকে গার্ড অব অনার দেয়া হয়। পরে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ। দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয় শরীয়তপুরে অবস্থিত জয়নুল হক সিকদার প্রতিষ্ঠিত ‘জয়নুল হক সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’ মাঠ প্রাঙ্গণে। এরপর মায়ের কবরের পাশে দাফন তাকে করা হয়।
জয়নুল হক সিকদারের প্রথম জানাযায় অংশ নেন সরকারের মন্ত্রী, এমপি, আওয়ামী লীগ নেতা, ব্যবসায়ী ও পরিবারের সদস্যসহ সর্বস্তরের মানুষ। শুরুতে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে দেয়া গার্ড অব অনার। শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের মেয়র ব্যরিস্টার শেখ ফজলে নূর তাপস।
এরপর, জয়নুল হক সিকদারের অবদানের কথা স্মরণ করে স্মৃতিচারণ করেন পরিবারের সদস্যরা। গত বুধবার দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদার। ১০ ফেব্রুয়ারি স্থানীয় সময় দুপুর ১২টা ৩০ মিনিটে জয়নুল হক সিকদার দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৯১ বছর। স্ত্রী, পাঁচ ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি। তার মেয়ে পারভীন হক সিকদার আওয়ামী লীগ থেকে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ-দাফন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ